তুরস্কে গায়িকাকে গুলি, গ্রেপ্তার ৩

আমাদের নতুন সময় : 21/05/2015

আন্তর্জাতিক ডেস্ক : সরকারি টিভি চ্যানেলে গানের প্রতিযোগিতায় অংশ নেওয়ার ‘অপরাধে’ তুরস্কে ১৯ বছরের এক গায়িকাকে গুলি করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে তিন জনকে? ধৃতদের মধ্যে রয়েছে মাতলু কায়া নামের ওই গায়িকার প্রেমিক ভেইসি-ও। নতুনবার্তা
তুরস্কের দক্ষিণ-পূর্ব দিকের রক্ষণশীল দিয়ারবকির অঞ্চলের বাসিন্দা মাতলু? টিভি চ্যানেলে গানের প্রতিযোগিতায় নাম দেওয়ার পর থেকেই তাকে একাধিকবার খুনের হুমকি দিতে থাকে দুষ্কৃতীরা? কিন্তু সেই হুমকিকে গ্রাহ্যের মধ্যে আনেননি মাতলু? সোমবার দিয়ারবকির প্রদেশের এরগানি অঞ্চলে নিজের বাড়িতে জানলার কাছে বসেছিলেন তিনি? এমনই সময় দুষ্কৃতীরা তাকে জানালা দিয়ে গুলি করে বলে জানিয়েছে পুলিশ? মাথায় গুলি লেগে গুরুতর জখম অবস্থায় মাতলুকে হাসপাতালে ভর্তি করা হয়? চিকিৎসকরা তার অবস্থা ‘আশঙ্কাজনক’ বলে উল্লেখ করেছেন? গুলি লাগার ২৪ ঘণ্টা পরও জ্ঞান ফেরেনি মাতলুর?
তুরস্কের বিখ্যাত লোকসঙ্গীত গায়ক সিবেল কানের ছাত্রী ছিলেন মাতলু? প্রিয় ছাত্রীর ওপর গুলি চলার ঘটনায় রীতিমতো মর্মাহত সিবেল? জানিয়েছেন, ‘মাতলুর মতো প্রতিশ্রতিবান গায়িকাকে গুলি করে কে কী প্রমাণ করতে চায়? আমি এখনও বিশ্বাস করতে পারছি না আমার ফুলের মতো পবিত্র ছাত্রীকে কেউ গুলি করতে পারে?’ এই ঘটনার পর তদন্ত শুরু করে পুলিশ জানতে পেরেছে মাতলুর প্রেমিক ভেইসি তার টিভিতে গানের প্রতিযোগিতায় যোগ দেওয়ার তীব্র বিরোধিতা করেছিল? সন্দেহের বশে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে? তবে, হত্যার চেষ্টা নিয়ে যে অভিযোগ উঠেছে তা অস্বীকার করেছে ভেইসি? দিয়ারবকির অঞ্চলের বাসিন্দারা মহিলাদের বিষয়ে অত্যন্ত গোঁড়া?




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]