এরদোগানের নির্দেশে ১৮ হাজার সরকারি কর্মকর্তা বরখাস্ত

আমাদের নতুন সময় : 09/07/2018

আব্দুর রাজ্জাক: তুরস্কের সদ্য পুননির্বাচিত প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের নতুন একটি নির্দেশনায় অন্তত ১৮ হাজার ৫শ সরকারি কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। সামরিক, আধা-সামরিক ও প্রাতিষ্ঠানিক কর্মকর্তাদের দেশটির নির্বাসিত ও বিতর্কিত নেতা ফেতুল্লাগুলেনের সাথে সম্পৃক্ততার অভিযোগে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছে কেনিয়াভিত্তিক গণমাধ্যম ‘দ্য ডেইলি নেশন’।
রোববার সরকারি একটি গেজেটে জানানো হয়, অন্তত ১৮ হাজার ৬শ ৩২ জন সরকারি কর্মকর্তাকে তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। বরখাস্তকৃত কর্মচারীদের মধ্যে মোট ৮ হাজার ৯শ ৯৮ জন পুলিশ সদস্য ও অন্তত ৬ হাজার ১শ ৫২ জন সামরিক অফিসার রয়েছে। সরকার আরো অন্তত ১ হাজার ৫২ জনকে বিচারবিভাগীয় মন্ত্রণালয় থেকে সরিয়ে দিয়েছে। দেশটির কোস্টগার্ডের ১শ ৯২ জনসহ আরো অন্তত ৬শ ৪৯ জনকে বরখাস্তের কথা গেজেটে উল্লেখ করা হয়েছে বলে দ্য ডেইলি নেশন দাবি করেছে।
উল্লেখ্য, এরদোগানের বিরুদ্ধে একটি ব্যর্থ সামরিক অভ্যুত্থান চেষ্টার পর থেকে তুরস্কে জরুরি অবস্থা জারি রয়েছে। নির্বাচনের ইসতেহারে ঘোষণা করা প্রতিশ্রুতি অনুযায়ি সোমবার থেকে জরুরি অবস্থা প্রত্যাহার করার কথা রয়েছে। ইয়ন নিউজ। সম্পাদনা: রেজাউল আহসান




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]