বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে যা বললেন জয়াবর্ধনে

আমাদের নতুন সময় : 28/10/2018

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ এখন বিশ্ব ক্রিকেটের সমীহ জাগানো এক শক্তি। সাম্প্রতিক সময়ে তো বড় তারকাদের ছাড়াও দুর্দান্ত খেলছে টাইগাররা। এশিয়া কাপের ফাইনাল খেলা দলটি ছিল ইনজুরি জর্জরিত। জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজটাও সাকিব-তামিমের মতো বড় দুই তারকা ছাড়াই জিতেছে টাইগাররা। বড় তারকাদের ছাড়া বাংলাদেশ দলের এমন পারফরম্যান্স, তারা ফিরলে না জানি কি হয়! বিশ্ব ক্রিকেটে কিন্তু একটা সাড়া পড়ে গেছে। ২০১৯ বিশ্বকাপ বেশি দেরি নেই। এই বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছেন ক্রিকেটবোদ্ধারা। শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনেও কথা বললেন টাইগারদের সম্ভাবনা নিয়ে। এবারের বিপিএলে খুলনা টাইটান্সের হেড কোচ তিনি।

 

 

প্লেয়ার ড্রাফট অনুষ্ঠানের সংবাদ সম্মেলনেই মাশরাফির দলের বিশ্বকাপ সম্ভাবনা বেশ অনেকটা সময় কথা বলেছেন সাবেক এই ব্যাটসম্যান। গত বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল খেলেছিল বাংলাদেশ। গত বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতেও খেলেছে সেমিফাইনাল। এশিয়া কাপে তো নিয়মিতই ফাইনালে উঠছে টাইগাররা। বাকি শুধু একটি শিরোপা। ২০১৯ বিশ্বকাপে কি শিরোপার দৌঁড়ে থাকবে মাশরাফির দল? জয়াবর্ধনে অবশ্য কিছুটা কৌশলে উত্তরটা দিলেন। লঙ্কান কিংবদন্তি বলেন, তাদের কঠোর পরিশ্রম করতে হবে। তারা এখন অস্ট্রেলিয়ার কাছাকাছি চলে এসেছে। তাদের চ্যালেঞ্জ জানাতে উন্নতি চালিয়ে যেতে হবে বাংলাদেশকে। আমি মনে করি না কোনো দলই, এমনকি বাছাইপর্ব পেরিয়ে আসা দলও এমন ভেবে বিশ্বকাপ খেলতে আসবে যে, আমরা এটা জিতব না। যদি এমন হয়, তবে তাদের সেখানে খেলাই উচিত নয়।’ বাংলাদেশ দলের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা নিয়ে জয়াবর্ধনে বলেন, ‘তাদের এই মানসিকতা নিয়েই যেতে হবে। আপনারা আবার লিখে দিয়েন না যে আমি বলেছি, এবার বাংলাদেশ জিততে পারে। আমি বলেছি,  প্রতিটি দলেরই বিশ্বকাপ জয়ের মানসিকতা নিয়ে প্রতিযোগিতায় যাওয়া উচিত। যদি তাদের সেটা না থাকে, তবে ঘরে বসে থাকাই ভালো।


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]


Warning: preg_match(): Unknown modifier 'n' in /home/asnotun/public_html/newsite/wp-includes/template-loader.php on line 106