মালদ্বীপকে উড়িয়ে সাফ মিশন শুরু বাংলাদেশি কিশোরদের

আমাদের নতুন সময় : 28/10/2018

আক্তারুজ্জামান : লাল-সবুজের সিনিয়র দল যা পারেনি তাই করলো বাংলাদেশ জুনিয়র দল। তাছাড়া কিশোরীদের দেখানো পথেই যেন হাঁটছে বাংলাদেশ কিশোর দল। কিছুদিন আগেই বাংলাদেশ থেকে সিনিয়রদের সাফ শিরোপা জয় করে ঘরে তুলেছে মালদ্বীপ। সেই মালদ্বীপের জুনিয়র টিমই কিনা বাংলাদেশের কাছে ধরাশায়ী! দক্ষিণ এশিয়ার (সাফ) অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে গতকাল নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৯-০ গোলে হারিয়ে উড়ন্ত শুরু করেছে লাল-সবুজের কিশোর দল। মূলত নিহাত জামান উচ্ছ্বাসের হ্যাট্রিক এবং রাসেল ও আশিকের জোড়া গোলেই বড় ব্যবধানে জয় নিশ্চিত করে বাংলাদেশের কিশোররা। নেপালের ললিতপুর আনফা একাডেমি মাঠে প্রতিপক্ষকে দাঁড়াতেই দেয়নি বাংলাদেশের ছেলেরা। গতকাল নেপালের আনফা কমপ্লেক্সে প্রথমার্ধে ৪ গোলের পর বাংলাদেশ দ্বিতীয়ার্ধে দিয়েছে ৫ গোল। ৯ গোলের বড় ব্যবধানের এই জয়ে এক ম্যাচ হাতে রেখে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ।

ম্যাচ শেষে স্কোর লাইনের ৯-০ গোলের ব্যবধানটাই বলে দিচ্ছে বাংলাদেশি কিশোরদের বাহাদুরি। বাংলাদেশের সামনে একেবারেই পাত্তা পায়নি দ্বীপ রাষ্ট্রের খেলোয়াড়েরা। স্কিল , ফিটনেস, জয়ের মানসিকতা সব ক্ষেত্রেই এগিয়ে ছিল আনোয়ার পারভেজের শিষ্যরা। সঙ্গে আরেকটা বিষয়ও ফুটে উঠেছে, তা হলো মালদ্বীপের খেলোয়াড়দের সঙ্গে বাংলাদেশের খেলোয়াড়দের বয়সের পার্থক্য! দুজনের পা থেকে এসেছে হ্যাটট্রিক। চার গোল করেছে নিহাত জামান উচ্ছ্বাস, রাসেল আহমেদ ও নিহাতের বদলী নামা আশিকুর রহমান করে জোড়া গোল এবং একটি করে গোল এসেছে অধিনায়ক মেহেদী হাসানের পা থেকে।

প্রস্তুতিবিহীন বাংলাদেশ দল যেভাবে খেলেছে তা দেখে মোটেও মনে হয়নি এই বাংলাদেশের প্রস্তুতিতে কোনো ঘাটতি ছিল।  ম্যাচের শুরু থেকেই মালদ্বীপকে পুরোপুরি চাপে রাখা শুরু করে বাংলাদেশ। ১১ থেকে ২৩ এই ১২ মিনিটে হ্যাট্রিক করে ৩-০ গোলে দলকে এগিয়ে নেন নিহাত জামান উচ্ছ্বাস। এরপর প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল করে ব্যবধান বাড়ান অধিনায়ক মেহেদি। ৪-০ গোলে এগিয়ে বিরতিতে যাওয়া বাংলাদেশ দল দ্বিতীয়ার্ধে আরো পাঁচবার মালদ্বীপের জালে বল পাঠায়।

বাংলাদেশের কাছে হার এবং প্রথম ম্যাচে নেপালের কাছে ৪-০ গোলে হারের ফলে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়লো মালদ্বীপ। ‘গ্রুপ-এ’ থেকে আগামীকাল সোমবার নেপালের বিপক্ষে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে নামবে অনূর্ধ্ব-১৫ দল। সম্পাদনা : প্রিয়াংকা




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]