ইতালির বর্ষসেরা কোচ মনোনীত হয়েছেন আলেগ্রি

আমাদের নতুন সময় : 14/11/2018

স্পোর্টস ডেস্ক : ২০১৭-১৮ মৌসুমে ইতালিয়ান সিরি-আ লিগের বর্ষসেরা কোচ মনোনীত হয়েছে জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি। এই তালিকায় তিনি পিছনে ফেলেছেন সাবেক নাপোলি ও বর্তমানে চেলসির কোচ মারিজিও সারিকে। গত মৌসুমে শিরোপা জয়ের মাধ্যমে তুরিনের বুড়িরা টানা সপ্তমবারের মত সিরি-আ শিরোপা জয় করেছে। এর মধ্যে শেষ চারটি ছিল আলেগ্রির অধীনে। এন্তোনিও কন্তের পরিবর্তে জভেন্টাসের কোচ হিসেবে দায়িত্ব নেবার পর থেকেই আলেগ্রির অধীনে জুভেন্টাস এগিয়ে চলেছে। এই নিয়ে চারবারের মত আলেগ্রি এই পুরস্কার জয় করেছেন। সিরি-আ ও সিরি-বি’র কোচদের থেকে তিনি সর্বোচ্চ ১৭টি ভোট পেয়েছেন। এদিকে সারির অধীনে নাপোলি লিগে দ্বিতীয় স্থান লাভ করে। জুভেন্টাসের থেকে তাদের পয়েন্টের ব্যবধান ছিল চার। সারি পেয়েছেন ৮টি ভোট। সমসংখ্যক ভোট পেয়ে ল্যাজিও কোচ সিমোন ইনজাগি হয়েছেন তৃতীয়। মৌসুমের শেষ দিনে ইন্টার মিলানের কাছে পরাজিত হয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে ব্যর্থ হয় ল্যাজিও। গতকাল ইতালিয়ান এসোসিয়েশনের কভারসিয়ানো ট্রেনিং সেন্টারে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আলেগ্রির হাতে পুরস্কার তুলে দেয়া হয়। পুরস্কার হাতে নিয়ে উচ্ছসিত আলেগ্রি বলেন, ‘যারা আমাকে ভোট দিয়েছে তাদের সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই। কিন্তু সব মিলিয়ে ক্লাব ও খেলোয়াড়রা এই ধন্যবাদ পাবার যোগ্য। কারন তাদের জন্য দল ম্যাচ জিতে ও ক্লাবের সব অর্জন সম্ভব হয়। এখানে আসাটা সবসময়ই আনন্দের। আমি সবসময়ই এখানে এসে দারুন এক অনুভূতি অর্জণ করি। আমার সাথে সহযোগী স্টাফ হিসেবে যারা কাজ করেন তাদেওর পেয়ে আমি সত্যিই দারুন সৌভাগ্যবান। তারা আমার উপর থেকে অনেক বোঝা হালকা করে দেয়। আমাদের লক্ষ্যই হলো টানা অষ্টমবারের মত শিরোপা ধরে রাখা।

 

দেখা যাক এবারের মৌসুমেও ভাগ্য আমাদের সহায় হয় কিনা।’

রোববার এসি মিলানের বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে নাপোলির থেকে ৬ পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছেন জুভেন্টাস। ১২ ম্যাচে তাদের সংগ্রহ রেকর্ড ৩৪ পয়েন্ট।

গত সপ্তাহে এম্পোলির থেকে বরখাস্ত অরেলিও আনড্রেজোলি সিরি-বি লিগের বর্ষসেরা কোচ মনোনীত হয়েছেন। এই তালিকায় তিনি পিছনে ফেলেছেন পারমার রবার্তো ডি’আভেরসাকে। তৃতীয় স্থানে আছেন ভেনিজিয়ার কোচ ফিলিপো ইনজাগি। ডি’আভেরসা ও ফিলিপো বর্তমানে বোলোগনাতে একসাথে কাজ করছেন।


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]


Warning: preg_match(): Unknown modifier 'n' in /home/asnotun/public_html/newsite/wp-includes/template-loader.php on line 106