জার্সিতে মায়েদের নাম লিখে খেলতে নেমে ঢাকাকে হারিয়ে দিলো রাজশাহী

আমাদের নতুন সময় : 17/01/2019

আক্তারুজ্জামান : এবারের বিপিএলে টানা চার ম্যাচ জিতে উড়ছিল ঢাকা ডাইনামাইটস। ঢাকা পর্বের কোনও ম্যাচই হারেনি তারা। কিন্তু সিলেট পর্বে নিজেদের প্রথম ম্যাচে এসে গতকাল সেই জয় রথ থেমেছে। আর ঢাকার জয়ের চাকা থামিয়েছে মেহেদি হাসান মিরাজের রাজশাহী কিংস। রাজশাহীর ১৩৬ রানের জবাবে ১১৬ রানেই শেষ হয়েছে ঢাকার ইনিংস। ফলে ২০ রানে জয়লাভ করেছে মিরাজ বাহিনী। তাদের প্রত্যেকে নিজেদের মায়ের নাম লেখা জার্সি পরে  খেলেন এই ম্যাচ। তাই জয়টা মায়েদেরকেই উৎসর্গ করেছে মিরাজরা।

১৩৬ রানটা ঢাকার সামনে একেবারে মামুলি লক্ষ্য ছিল। কেননা এবারের বিপিএলের সর্বোচ্চ রানের সবগুলো ইনিংসই খেলেছ সাকিব আল হাসানের দল। কিন্তু রাজশাহীর সামনে যে এই ছোট রান তাড়া করতে যেয়ে হযরতুল্লাহ, নারিন, পোলার্ড, রাসেল ও সাকিবরা মুখ থুবড়ে পড়েছে। ঢাকার যে ব্যাটিং লাইন তাতে এই রানের লক্ষ্যে এভাবে ভেঙে পড়বে তা কেউ ভাবেনি।

হযরতুল্লাহ ঝাজাই (৬), আন্দ্রে রাসেল (১১), কিয়েরন পোলার্ডের (১৩) মতো ব্যাটসম্যানেরা আজ কোনভাবেই জ্বলে উঠতে পারেননি। সাকিব (১৩), রনি (১৪), সোহান (২১) ও নাঈমরা (১৭) চেষ্টা করলেও দলকে জয়ের বন্দরে ভেড়াতে পারেননি। তবে রাজশাহীর হয়ে বল হাতে জাদু দেখিয়েছেন আরাফাত সানি। ৪ ওভার হাত ঘুরিয়ে ১ মেডেনে ৮ রানের বিনিময়ে ৩টি উইকেট শিকার করেছেন। পরে ম্যাচ সেরাও নির্বাচিত হয়েছেন সানি। এছাড়া দলনায়ক মিরাজ দুটি এবং উদানা, রাব্বি ও মোস্তাফিজ একটি করে উইকেট নেন।

সিলেট ন্যাশনাল স্টেডিয়ামে শুরুতে ব্যাটিংয়ে নেমে খুব একাট সুবিধা করতে পারেনি রাজশাহী। অধিনায়ক মিরাজ (১) শুরুতেই ফিরে যান। মুমিনুলের বদলে খেলতে নামা শাহরিয়ার নাফিস ২৭ বলে করেন ২৫ রান। তিন নম্বরে নেমে রানের চাকা ঘোরান মার্শাল আইয়ুব। ৩১ বলে তিনটি চার আর দুটি ছক্কায় করেন ইনিংস সর্বোচ্চ ৪৫ রান। ডাচ তারকা রায়ান টেন ডোশাটে ১৬ বলে ১৬ রান করে সাজঘরে ফেরেন। ১৮ বলে এক চার-এক ছক্কায় ২০ রান করে বিদায় নেন জাকির হাসান। সব মিলিয়ে ১৩৬ রানে থামে রাজশাহী। ঢাকার হয়ে নারিন তিনটি, সাকিব, রাসেল ও আলিস একটি করে উইকেট নেন।

এই ম্যাচের পর পাঁচ ম্যাচে চার জয় ও এক পরাজয়ে আট পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই আছে ঢাকা। অন্যদিকে রাজশাহী ছয় ম্যাচ খেলে সমান তিনটি করে করে জয়-পরাজয়ে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে অবস্থান করছে। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]