সিলেটকে হারিয়ে প্রতিশোধ নিলো রংপুর

আমাদের নতুন সময় : 20/01/2019

এল আর বাদল : মিরপুরে নিজেদের পঞ্চম ম্যাচে যার কারণে রাজশাহীর কাছে  ম্যাচ হেরেছিলো রংপুর রাইডার্স, গতকাল সেই ফরহাদ রেজার ব্যাটিং ঝলকানিতে সিলেটের মাঠে স্বাগতিকদের বিরুদ্ধে জয়ে ফিরলো তারা। এই জয়ের মধ্যদিয়ে  গত বুধবার সিলেটের কাছে হারের প্রতিশোধও নিলো মাশরাফিবাহিনী।

ইনিংসের শেষদিকে এক ওভারে রেজার ছিল দুটি চার আর এক ছয় মিলে ১৮ রান। মিরপুরে সেদিন জেতা ম্যাচ হারিয়ে দেয়া ফরহাদ রেজা গতকাল  হয়ে গেলেন রংপুর রাইডার্সদের জয়ের নায়ক। সিলেট হারলো ৪ উইকেটে। সিলেট পর্বের শেষ দিনের প্রথম খেলায় স্বাগতিক সিলেট সিক্সার্স টসে হেরে ব্যাটিংয়ে নামে। তবে শুরুটা রঙিন করতে পারেনি সিক্সার্সের দুই ওপেনার। লিটন দাস ১১ রান করে সাজঘরে ফেরেন রাইডার্স অধিনায়ক মাশরাফি মুর্তজার বলে ক্যাচ দিয়ে। গত ছয় ম্যাচ ধরে যে সাব্বির রহমানের ব্যাটে ছিল হতাশার সুর, সেই সাব্বিরই এদিন জ্বলে উঠলেন রংপুরের বোলারদের বিরুদ্ধে। পাঁচটি চার আর ছয়টি ছয়ে মাত্র ৫১ বলে খেলেন ৮৫ রানের দুর্দান্ত ইনিংস।

মাঝে আফিফ হোসেন আর সিক্সার্স অধিনায়ক ওয়ার্নার করেন সমান ১৯ রান করে। শেষদিকে নিকোলাস পুরানের ২৭ বলে ৪৭ রানে ২০ ওভারে ৪ উইকেটে ১৯৪ রানের বিশাল লক্ষ্য দাঁড় করায় রংপুরের সামনে। রাইডার্সদের হয়ে মাশরাফি নেন ২ উইকেট আর শফিউল ইসলাম নেন ১টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে হতাশায় শুরু রংপুরের। ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলেই শূন্য রানে বিদায় নেন ক্রিস গেইল। এরপর ৬৩ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয়টা সামাল দেন অ্যালেক্স হেলস আর রিলে রুশো। অলোক কাপালির বলে ৩৩ রান করে বিদায় নেন হেলস। এরপর এবি ডি ভিলিয়ার্সকে নিয়ে রংপুরের ভিত গড়ে দেন রুশো। এই ম্যাচে যার উপর স্পট লাইট, সেই ভিলিয়ার্সও হতাশ করেননি। ৩৫ বলে নয়টি চার আর দুই ছয়ে ৬১ রান করে রুশো বিদায় নিলেও ২১ বলে ৩৪ রান করেন এবি।

শেষদিকে নাহিদুল ইসলাম আর মোহাম্মদ মিঠুনের ৩৪ রানের জুটি রাইডার্সের জয়ের পথটা মসৃণ করে দেন। দলীয় ১৭১ রানের মাথায় নাহিদুল ১৯ আর মিঠুন ১৪ রানে বিদায়ের পর বাকি কাজটা শেষ করেন ফরহাদ রেজা আর মাশরাফি মিলে।  ৩৫ বলে ৬১ রান করে ম্যাচ সেরা হয়েছেন রিলে রুশো

জয়ের জন্য যখন শেষ দুই ওভারে ২৪ রান প্রয়োজন তখন ফরহাদ রেজা খেলেন ৬ বলে ১৮ রানের ইনিংস। মাশরাফি করেন ৩ বলে ৫ রান। তিন বল হাতে রেখে ১৯.৩ ওভারে জয় তুলে নেয় রংপুর রাইডার্স। এই জয়ে পয়েন্ট তালিকাই পাঁচ নম্বরে থাকা রংপুর উঠে গেলো  তিন নম্বরে। প্রথমবার বিপিএল খেলতে আসা ওয়ার্নারের বিদায় হলো হার দিয়েই। ইনজুরির কারণে বাড়ি ফিরে চিকিৎসা নেবেন অস্ট্রেলিয়ান এই তারকা।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]