আবারও কুমিল্লার বিরুদ্ধে রাজশাহীর দুর্দান্ত জয়

আমাদের নতুন সময় : 22/01/2019

এল আর বাদল : মেহেদী হাসান মিরাজের রাজশাহী কিংসের সঙ্গে এবারও পারলো না ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ানস। গড়পড়তা দল নিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে মাঠে নেমেছে রাজশাহী কিংস।

অভিজ্ঞ ক্রিকেটারের অভাবে অধিনায়কত্বের ভার তুলে দেয়া হয় মেহেদী হাসান মিরাজের কাঁধে। সেই দায়িত্ব পালন করছেন সাফল্যের সঙ্গে। গতকাল দ্বিতীয় বারের মতো কুমিল্লা ভিক্টোরিয়ানসকে হারানোর ফলে এবারের আসরে চারটি জয় পেলো কিংসরা। চারটি জয়ই এসেছে সাবেক চ্যাম্পিয়নদের বিপক্ষে।

সিলেটে দ্বিতীয় পর্ব শেষে গতকাল সোমবার আবারো ঢাকায় বিপিএলের তৃতীয় পর্ব শুরু হয় রাজশাহী কিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের ম্যাচ দিয়ে। টস জিতে কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস ব্যাটিং পাঠায় রাজশাহীকে। দলীয় ২৮ রানের মাথায় শাহরিয়ার নাফিস, ইমরুল কায়েস ও অধিনায়ক মিরাজের উইকেট ফেলে সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন লিয়াম ডসন  ও মেহেদি হাসান। তবে ওপেনিং নেমে এক প্রান্ত আগলে রাখেন লরি ইভানস। তাকে যোগ্য সঙ্গ দিতে আসেন রায়ান টেন ডেসকাটে। প্রথমে ধীরে শুরু করলেও খোলস ছেড়ে বেড়িয়ে আসতে সময় নেননি ইভানস। একের পর এক ছয়-চারে ৬০ বলেই এবারে আসরের ও নিজের ক্যারিয়ারের প্রথম শতক তুলে নেন ইংলিশ এই ব্যাটম্যান। ৯টি চার ও ৬টি ছয়ের সাহায্যে ৬২ বলে ১০৪ রানে অপরাজিত থাকেন ডান-হাতি এই ব্যাটসম্যান। ৪১ বলে ৫৯ করে অপরাজিত থাকেন ডেসকাটেও।

এই দুই ব্যাটসম্যানের দুর্দান্ত ব্যাটিংয়ে ৩ উইকেট হারিয়ে ১৭৬ রানের বড় স্কোর দেয় ভিক্টোরিয়ানদের সামনে।

বড় লক্ষ্যে খেলতে শুরুটা খারাপ হয়নি কুমিল্লার। ২৪ বলে ২৫ রান করে তামিম ফিরে যান দলীয় ৩৭ রানের মাথায়। এনামুল হক বিজয় ফেরেন ২৬ রান করে। এরপর সামসুর রহমান শুভ, জিয়াউর রহমান, ও অধিনায়ক ইমরুল কায়েস কেউই বড় স্কোর করতে পারেননি। লঙ্কান বিগ-হিটার থিসারা পেরেরা আউট হন শূন্য রান করে।

তবে কায়েস আহমেদ এক ওভারে ১৮ রান নিয়ে জয়ের আশা দেখান শহিদ আফ্রিদি। এই বিধ্বংসী ব্যাটসম্যানকে ক্রিশ্চিয়ান জঙ্কারের দারুণ ক্যাচে আউট করেন কামরুল ইসলাম রাব্বি। মূলত আফ্রিদির বিদায়ের পরই ম্যাচ হেলে পড়ে রাজশাহীর দিকে। মেহেদি হাসানের উইকেট নিয়ে শেষ আনুষ্ঠিকতা সারেন মুস্তাফিজুর রহমান। তিন ওভার বল করে মাত্র ১০ রান দিয়ে ৪ উইকেট নেন রাব্বি। কুমিল্লার ইনিংস ১৩৮ রানে থামলে ৩৮ রানে জয় পায় রাজশাহী কিংস। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]