আইসিসির বর্ষসেরা একাদশে মুস্তাফিজুর রহমান

আমাদের নতুন সময় : 23/01/2019

এল আর বাদল : বাংলাদেশ তথা বিশ^ ক্রিকেটের বোলিং সেনসেশন মুস্তাফিজুর রহমান আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন। ২০১৮ সালের পারফরমেন্সের ওপর ভিত্তি করে গতকাল আইসিসি সেরা একাদশ ঘোষণা করে। ক্রিকইনফো

এতে ভারত ও ইংল্যান্ডের ক্রিকেটাররা প্রভাব বিস্তার করলেও বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে জায়গা পান মুস্তাফিজ। ঘোষণা করা এই দলটির অধিনায়ক হিসেবে রয়েছেন বিরাট কোহলি। ভারত দলপতি ছাড়াও একাদশে রয়েছেন টিম ইন্ডিয়ার রোহিত শর্মা, কুলদ্বীপ জাদব ও জাসপ্রিত বুমরাহ। ইংল্যান্ড দল থেকে সুযোগ মিলেছে জনি বেয়ারেস্ট্রো, জো রুট, জস বাটলার ও বেন স্টোকসের।

এছাড়া নিউজিল্যান্ডের রস টেইলর ও আফগানিস্তান থেকে রশিদ খান এই একাদশে জায়গা পেয়েছেন। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, গেলো বছর ২৯টি উইকেট তুলে নেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। গড় ছিল ২১.৭২।

কাটার মাস্টার খ্যাত এই তারকার সুংই ও স্লোয়ার বল করার ক্ষমতা নিয়ে প্রশংসা করে আইসিসি আরও জানায়, ২০১৮ সালের এশিয়া কাপে ১৮.৫০ গড়ে ১০ উইকেট আদায় করে নেন মুস্তাফিজ। যা যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় স্থান পায়। দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই বছরের সেরা ওয়ানডে পেসার হিসেবে জায়গা করে নিয়েছেন তিনি।

আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশ : রোহিত শর্মা, জনি বেয়ারেস্ট্রো, বিরাট কোহলি, জো রুট, রস টেইলর, জস বাটলার, বেন স্টোকস, মুস্তাফিজুর রহমান, রশিদ খান, কুলদ্বীপ জাদব, জাসপ্রিত বুমরাহ। সম্পাদনা : মোহাম্মদ রকিব

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]