রংপুর রাইডার্সের জয়ে খাদের কিনারায় খুলনা

আমাদের নতুন সময় : 23/01/2019

এল আর বাদল : ঢাকার মাঠে হারের বৃত্তেই রয়ে গেলো খুলনা টাইটানস। প্রথম পর্বে মিরপুর মাঠে ধারাবাহিক হারের পর সিলেট পর্বে রাজশাহী কিংসের বিরুদ্ধে জয় পেলেও আবার ব্যর্থতার বেড়াজালে আটকা পড়লো মাহমুদ উল্লাহ রিয়াদের খুলনা। গতকাল ঢাকার দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে নিজেদের মেলে ধরতে পারেনি খুলনা। এদিন রংপুরের ১৮১ রানের বড় সংগ্রহে গেইল আর হেলসের দাণবীয় ব্যাটিয়ে ধরাশায়ী হয় খুলনা। রংপুর ম্যাচ জেতে ৬ উইকেটে।

এ নিয়ে আট ম্যাচের সাতটিতে পরাজয় হলো খুলনার। ঘুমন্ত গেইল এদিন জেগে উঠেছিল বলে বড় রান করেও রক্ষা পায়নি রিয়াদবাহিনী। খুলনার দেয়া ১৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রংপুরের দুই ওপেনার ক্রিস গেইল আর অ্যালেক্স হেলস মিলে করেন দুর্দান্ত শুরু। দুজনের জুটি    থেকে আসে ৪৮ বলে ৭৮ রান।

ইংলিশ তারকা ব্যাটসম্যান হেলস খেলেন ২৯ বলে ৫৫ রানের ঝড়ো ইনিংস। গেইল তখনও নিশ্চুপ। হেলসকে সাজঘরের পথ দেখান ইয়াসির শাহ। দুই নম্বরে ব্যাট করতে আসা এবি ডি ভিলিয়ার্স প্লে করেন হেলসের রোলটা। গেইল তখনও একপ্রান্তে থেকে দেখছেন। এবি ২৫ বলে তিন চার আর চার ছয় মিলে করেন ৪১ রান। তাকে ফেরান মাহমুদ উল্লাহ রিয়াদ।

এরপর আর থেমে থাকেননি ইউনিভার্স বস। মোহাম্মদ মিঠুনকে সঙ্গে নিয়ে একের পর এক ওভার বাউন্ডারি হাঁকাতে শুরু করেন গত পাঁচ ম্যাচে রান না পাওয়া গেইল। মিঠুনকে সঙ্গে নিয়ে পাঁচ ছয় আর দুই চারে ৩৯ বলে ৫৫ রান করে বিদায় হন দলীয় ১৭১ রানের মাথায়। তখন প্রায় জয়ের দারপ্রান্তে পৌঁছে গেছে রংপুর। শেষে রিলে রুশো আর নাহিদুল ইসলাম মিলে বাকি ১১ রান নিয়ে ৬ উইকেটের জয় তুলে নেয় রংপুর রাইডার্স। এই আসরে এটি চতুর্থ জয় তাদের।

খুলনার হয়ে ২ উইকেট নেন পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসীর শাহ। এর আগে দুপুরে টস জিতে খুলনাকে ব্যাটিংয়ে পাঠায় রাইডার্স অধিনায়ক। ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই মাশরাফি মুর্তজা ফেরান ওপেনার আল আমীনকে। আরেক ওপেনার জুনাইদ সিদ্দিকী ফেরেন ১৩ রান করে।

ব্রেন্ডন টেইলরের ৩২, নাজমুল হোসেন শান্তর ৪৮, মাহমুদ উল্লাহ ২৯ আর ডেভিড ওয়াইজের ৩৫ রানে ভর করে ২০ ওভারে ৬ উইকেটে ১৮১ রানের বিশাল লক্ষ্য দাঁড় করায় রংপুরের সামনে। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]