কুমিল্লার লুইস ঝড়ে উড়ে গেলো খুলনা

আমাদের নতুন সময় : 29/01/2019

এল আর বাদল : বিপিএলে সুপার ফোরের দৌঁড়ে সামিল হতে না পারা খুলনা টাইটানসকে চেপে ধরেছে সবাই। তাদের বিরুদ্ধে এবার চার-ছ্ক্কার ফুলঝুড়িতে অনবদ্য সেঞ্চুরি করে কুমিল্লাকে ২৩৭ রানের পাহাড়সম পুঁজি এনে দেন ওয়েস্ট ইন্ডিজ তারকা এভিন লইস। এক কথায় ব্যাট হাতে জয়ের পথ অর্ধেক সুগম করে রেখেছিলেন এই হার্ড হিটার।

লক্ষ্য টপকাতে দুর্দান্ত শুরু করেছিল খুলনা। তবে শহীদ আফ্রিদির বোলিংয়ের কাছে তা ধোপে টেকেনি। বল হাতে বাকি কাজটুকু সারলেন ওয়াহাব রিয়াজ। দুর্দান্ত হ্যাটট্রিক করে দলকে এনে দিলেন বড় জয়। লুইস-আফ্রিদি-ওয়াহাব নৈপূণ্যে খুলনা টাইটানসকে ৮০ রানের বড় ব্যবধানে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ানস।  গতকাল সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে টাইটানস অধিনায়ক ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ভিক্টোরিয়ানস দলপতি ইমরুল কায়েসকে। কুমিল্লার দুই ওপেনার তামিম ইকবাল আর লম্বা বিরতি দিয়ে ফেরা এভিন লুইস শুরুটা করেন দুর্দান্ত। ৭.২ ওভারে দুজন মিলে করেন ৫৮ রান। যদিও ২৯ বলে ২৫ রান করা তামিম ফেরেন মাহমুদুল্লাহর বলে ক্যাচ দিয়ে। দুই নম্বরে ব্যাট করতে নেমে এনামুল হক বিজয় ফেরেন শূন্যতে।

দলনেতা ইমরুল কায়েস আর এভিন লুইসের জুটিতে দলের রান দাঁড়ায় ১৪.৩ ওভারে ৩ উইকেটে ১৫৫। ইমরুলের ৩৯ রানে বিদায়ের পর এভিন লুইস করেন বিপিএল ক্যারিয়ারে দ্বিতীয় শতক। শেষ পর্যন্ত ৪৯ বলে ১০৯ রানে অপরাজিত থেকে দলকে এনে দেন ২৩৭ রানের বিশাল সংগ্রহ। যা বিপিএল ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান। খুলনার হয়ে মাহমুদুল্লাহ আর ক্রেইগ ব্রেথওয়েট নেন ২টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে খুলনার দুই ওপেনারও শুরু করেছিলেন দুর্দান্ত। ৫.৩ ওভারের সময় দলীয় ৫৫ রানের মাথায় ২৭ রানে জুনাঈদ সিদ্দিকীর ফেরার মাধ্যমে ভাঙে উদ্বোধনী জুটি। আরেক ওপেনার ব্রেন্ডন টেইলর একপ্রান্ত আগলে রেখে দেখেছেন সতীর্থদের আসা যাওয়ার মিছিল। ব্রেন্ডন শেষ পর্যন্ত ৩৩ বলে বরাবর ৫০ রান করে ফেরেন সাজঘরে। ডেভিড মালান ও মাহমুদুল্লাহকে ১৩ রানে ফেরানো আফ্রিদির তৃতীয় উইকেট টেইলর। টেইলরের বিদায়ের পর ক্রেইগ ব্রেথওয়েটের ১৩ বলে ২২ রান ছাড়া হতাশ করেছে বাকি ব্যাটসম্যানরা। ২৩৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৮.৫ ওভার পর্যন্ত সব উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে খুলনা।

কুমিল্লার হয়ে শাহিদ আফ্রিদি নেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন সাইফউদ্দিন, মেহেদী হাসান ও থিসারা পেরেরা। অন্যদিকে নিজের তৃতীয় ও দলের ১৯তম ওভারে হ্যাটট্রিক তুলে নেন পাকিস্তানের পেসার ওয়াব রিয়াজ। সম্পাদনা : মোহাম্মদ রকিব

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]