ঢাকাকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করলো চিটাগং ভাইকিংস

আমাদের নতুন সময় : 31/01/2019

এল আর বাদল : ঘরের মাঠে প্রথম জয় পেলো চিটাগং ভাইকিংস। পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিয়ে নিজেদের মাঠে পা রাখলেও টানা তিন হারে সেই তালিকা থেকে পিছিয়ে পড়েছিল ভাইকিংসরা।

তবে সাকিব আল হাসানের ঢাকাও যে চট্টগ্রামে খুব একটা সুবিধা করতে পেরেছে তাও বলা যাবে না। রংপুর রাইডার্সের কাছে বড় ব্যবধানে হারতে হয়েছে তাদের। এবার শেষ চারের দৌঁড়েও ভাইকিংসের কাছে হেরে গেছে ঢাকা। ফলে চট্টলার দলটি গতকাল ১১ রানে জিতে সুপার ফোর নিশ্চিত করেছে।

জয়ে ফেরার লড়াইয়ে টস জিতে ব্যাটিং বেঁছে নেয় ভাইকিংস অধিনায়ক মুশফিকুর রহিম। শুরু থেকেই বড় রানের লক্ষ্যে এগিয়ে যেতে থাকে দলটি। দলীয় ৪২ রানের মাথায় মোহাম্মদ শেহজাদের উইকেট হারালে হাল ধরেন ক্যামেরন ডেলপোর্ট ও ইয়াসির আলী। ২০ বলে ১৯ করে ইয়াসির ফিরে গেলেও একপ্রান্তে স্ট্রোক খেলতে থাকেন ডেলপোর্ট। তাকে যোগ্য সঙ্গ দেন অধিনায়ক মুশফিক। এই দুই ব্যাটসম্যানের ৭৯ রানের জুটিতে মুশফিকের ব্যাট থেকে আসে ২৪ বলে ৪৩ রান। ডেলপোর্ট করেন ৭১ রান। তবে শেষ ওভারে আন্দ্রে রাসেলের হ্যাটট্রিকে ১৭৪ রানেই থামে চিটাগংয়ের ইনিংস।

জয়ের জন্য ১৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ঢাকা। ৭৩ রানে ৫ উইকেট হারিয়ে যখন বড় হারের শংকা তাদের সামনে তখন ম্যাচের হাল ধরেন অধিনায়ক সাকিব ও আন্দ্রে রাসেল। তবে জয় থেকে ৩৬ রান দূরে থাকতে ২৩ বলে ৩৯ করে আউট হন রাসেল। সাকিবও পারেননি ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়তে। সাজঘরে ফেরেন ৪২ বলে ৫৩ রান করে। ডায়নামাইটসরা ম্যাচটি হারে ১১ রানের ব্যবধানে। চিটাগংয়ের হয়ে ২৫ রানে ৩ উইকেট নেন আবু জায়েদ রাহী। ১১ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট চিটাগংয়ের। এতে শেষ চার প্রায় নিশ্চিত হয়ে গেছে বন্দর নগরীর দলটির। অপরদিকে ১০ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে এখনও সুপার ফোরের জন্য লড়াই করতে হচ্ছে ঢাকা ডায়নামাইটসকে। সম্পাদনা : মোহাম্মদ রকিব

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]