চিটাগং ভাইকিংসের বিদায়- কোয়ালিফায়ারে সাকিবের ঢাকা

আমাদের নতুন সময় : 05/02/2019

এল আর বাদল : বিপিএলের আসর থেকে চট্টগ্রাম ভাইকিংসের বিদায়, টিকে থাকলো ঢাকা ডায়নামাইটস। এলিমিনেটরের ম্যাচে চট্টলার দলটির এতোটা বেহাল অবস্থা হবে, তা হয়তো কারোর কল্পনাতেই ছিল না। রবিন লিগের ম্যাচগুলোতে ভাল পারফর্ম করা চট্টগ্রাম শেষ পর্যন্ত হেরে গেলো ধুঁকতে থাকা ঢাকার কাছে।

গতকাল মিরপুর মাঠে সাকিবের ঢাকা একতরফা খেলে ৬ উইকেটের বড় ব্যবধানে মুশফিকুর রহিমের চট্টগ্রাম ভাইকিংসকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে পৌঁছায়। ঢাকা ফাইনালে খেলার লক্ষ্যে আরেকটি সুযোগ পাবে, দ্বিতীয় কোয়ালিফায়ারের পরীক্ষায় তারা খেলবে প্রথম কোয়ালিফায়ারে রংপুর ও কুমিল্লার মধ্যে হেরে আসা দলের বিরুদ্ধে।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৩৫ রান করে চিটাগং। জবাবে ২০ বল ও ৬ উইকেট হাতে রেখে  লক্ষ্যে পৌঁছায় ঢাকা। বল হাতে চিটাগংকে ধসিয়ে দেয়ার পর ব্যাট হাতেও দলকে দারুণ শুরু এনে দেন সুনিল নারিন। উপুল থারাঙ্গাকে সঙ্গে নিয়ে ওপেনিং জুটিতে প্রথম সাড়ে চার ওভারেই এনে দেন ৪৪ রান। ম্যাচের পঞ্চম ওভারে খালিদ আহমেদকে উড়িয়ে খেলতে গিয়ে আউট হয়ে যান নারিন। ১৬ বলের ইনিংসেই ঝড় তুলেছিলেন এই ক্যারিবীয় তারকা। তার ৩১ রানের ইনিংসে ছিলো ছয়টি চার ও একটি ছক্কার মার।

নারিন আগ্রাসী থাকলেও অনেকটা রয়েসয়ে ব্যাট চালান থারাঙ্গা। স্কোরবোর্ডে চোখ রেখে হিসাব কষে এগোতে থাকেন শ্রীলঙ্কান ওপেনার। এই পথে তিনি সঙ্গী পান রনি তালুকদারকে। হঠাৎই ছন্দপতন সেই জুটিতে। দলীয় ৮৮ রানের মাথায় খালিদ আহমেদের বলে এলবিডব্লিউ হন রনি। চিটাগংয়ের দ্বিতীয় সাফল্যও আসে টাইগার পেসারের হাত ধরে। ১৩ বলে ২০ রান করা রনিকে ফেরানোর পরের বলেই সাকিব আল হাসানকে সাজঘরের পথ দেখান খালিদ।

নিজস্ব প্রথম বলে শট খেলতে গিয়ে সাকিব পয়েন্টে ধরা পড়েন ক্যামেরন ডেলপোর্টের হাতে। একটির বেশি বল খেলতে না পারায় স্বভাবতই রানের খাতা খুলতে পারেননি ঢাকার অধিনায়ক। তাতে খালিদ পেয়েছিলেন হ্যাটট্রিক করার সুযোগও। সেটা আটকে দেন নুরুল হাসান সোহান। দ্রুত তিন উইকেট হারালেও নিজের কাজটা এরকম নীরবে করেছেন থারাঙ্গা। লঙ্কান ওপেনার তুলে নেন চলতি আসরে নিজের প্রথম হাফসেঞ্চুরি। তিনি ৪৩ বলে করেন ৫১ রান। থারাঙ্গা আউট হলেও ততক্ষণে জয়ের রাস্তা চিনে যায় ঢাকা। বাকি পথটুকু কাইরন পোলার্ডকে নিয়ে পাড়ি দেন নুরুল হাসান সোহান। পোলার্ড ৭ ও সোহান ২০ রানে অপরাজিত থাকেন। চিটাগংয়ের হয়ে খালিদ শিকার করেন তিন উইকেট। সম্পাদনা : মোহাম্মদ রকিব

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]