এক চ্যাম্পিয়নকে আজ বিদায় নিতেই হবে

আমাদের নতুন সময় : 06/02/2019

আক্তারুজ্জামান : অবশেষে এক শিরোপাধারীকে আজ বিদায় নিতেই হচ্ছে বিপিএলের এবারের আসর থেকে। যার এক দল এসেছে শিরোপা ধরে রাখার ও আরেকদল শিরোপা পুনরুদ্ধারের মিশনে। যদিও এই লড়াইটা ফাইনালে হওয়ার কথা ছিল। কিন্তু কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরে যাওয়ায় কোয়ালিফায়ার খেলতে হবে রংপুরকে। আর অনেক কষ্টে প্লে-অফে ওঠা ঢাকা এলিমিনেটর ম্যাচ জেতায় সুযোগ পেয়েছে কোয়ালিফায়ারে। ষষ্ঠ বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে আজ মুখোমুখি মাশরাফির রংপুর ও সাকিবের ঢাকা। মিরপুরের হোম অব ক্রিকেটে সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে ম্যাচটি।

দাপটের সঙ্গে দুদলই গ্রুপ পর্ব শুরু করেছিল। তবে ঢাকা শেষের দিকে যেন নুইয়ে পড়েছিল। যার ফলে রানরেটের আশ্রয় নিয়ে শেষ দল হিসেবে শেষ চারে ওঠে। আর এলিমিনেটর ম্যাচে চিটাগং ভাইকিংসকে হারিয়ে সুযোগ পেয়েছে ফাইনালে ওঠার লড়াইয়ে। অন্যদিকে পয়েন্ট টেবিলের শীর্ষ দল হিসেবে প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লার বিরুদ্ধে খেলেছে মাশরাফিরা। ওই ম্যাচ হেরেও টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েনি টম মুডিবাহিনী। দ্বিতীয় সুযোগ থাকায় সেটা আজ কাজে লাগাতে চায় রংপুর।

যদিও রংপুর ইতোমধ্যে হারিয়েছে অ্যালেক্স হেলস ও ডি ভিলিয়ার্সকে। তবে এখনো সেরা টপঅর্ডার তাদের হাতেই। জ্বলে ওঠার অপেক্ষায় ক্রিস গেইল ও কুমিল্লার বিরুদ্ধে রুদ্রমূর্তি দেখানো বেনি হাওয়েল আছেন এই দলে। তাছাড়া ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়া রবি বোপারাও তাদের দখলে। আর বিপিএলের ইতিহাস বদলে দেয়া রাইলি রুশো তো আছেন ক্যারিয়ার সেরা ফর্মে। রানক্ষুধা যেন পেয়ে বসেছে এই প্রোটিয়া ব্যাটসম্যানকে। বল হাতে শফিউল ও মাশরাফির সঙ্গে সোহাগ গাজী ও নাজমুল ইসলাম ভালো সঙ্গ দিচ্ছেন।

তবে ফাইনালের আগে আরেকটি ফাইনালের উত্তাপ নিয়ে বিপিএলের মাঠ অবশ্য বেশ গরম। কেননা এই দুই দলকেই ফাইনালে দেখার সম্ভাবনা বেশি ছিলো। তবে সেটা আর হতে দেননি তামিম ইকবালরা। এখন সেই তামিমের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রতিপক্ষ হতেই লড়বে মাশরাফি ও সাকিব। সম্পাদনা : মোহাম্মদ রকিব

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]