বাংলাদেশকে সহজেই হারালো নিউজিল্যান্ড

আমাদের নতুন সময় : 14/02/2019

আক্তারুজ্জামান : বছরের প্রথম সফর কেবল শুরু। বিশ্বকাপের বছরে নিউজিল্যান্ড সফরের প্রথম ম্যাচটা বড় হার দিয়েই শেষ করলো বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নেপিয়ারে গতকাল আট উইকেটের বড় ব্যবধানে হেরেছে মাশরাফি বিন মর্তুজারা। শুরুতে ব্যটিং করে ২৩২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল সফরকারীরা। ঘরের মাঠে এই রান তুলতে বেশি সময় নেয়নি ব্ল্যাকক্যাপসরা। ৮ উইকেট ও ৩৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে সিরিজে এগিয়ে গেলো স্বাগতিকরা।

নিউজিল্যান্ডের মাটিতে ইতিহাস পাল্টানোর প্রত্যয় নিয়ে সিরিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল টাইগাররা। টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে মাশরাফির দল। তামিম ইকবাল ও লিটন দাস দলের জন্য কোন কিছু না করেই ফিরে যান। তবে মোহাম্মদ মিঠুন, সাইফউদ্দিন ও মেহেদি হাসান মিরাজের ব্যাটে ভর করেন ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল সফরকারীরা। সব মিলিয়ে ২৩২  রান তুলতেই সবকটি উইকেট হারায় মুশফিকরা।

টাইগারদের হয়ে মোহাম্মদ মিঠুন সর্বোচ্চ ৬২ রান করেন। সৌম্য সরকারও হাত খুলে খেলার চেষ্টা করে ২২ বলে ৩০ রানে ফেরেন। মিরাজকে (২৬) নিয়ে মিঠুন ৩৭ রানের জুটি গড়েন। তাছাড়া দ্বিতীয় সর্বোচ্চ রান করা (৪১) সাইফউদ্দিনকে নিয়ে অষ্টম উইকেটে ৮৪ রানের মূল্যবান পার্টনারশিপ উপহার দিয়ে দলের রান দুশো পার হয়। নিউজিল্যান্ডের হয়ে বল হাতে বোল্ট ও স্যান্টনার ৩টি করে এবং ম্যাট হেনরি ও লুক ফার্গুসন ২টি করে উইকেট নেন।

ঘরের মাঠে ২৩৩ রানে ছোট লক্ষ্য পার করতে কোন বেগ পেতে হয়নি কিউইদের। মার্টিন গাপটিল ও হেনরি নিকোলসের ১০৩ রানের ওপেনিং জুটিতে ভর করেই জয়ের বন্দরে তরি ভেড়ায়। ৫৩ রানে নিকোলস ফিরে গেলেও ভারত সিরিজে দলের বাইরে থাকা গাপটিল ঠিকই শতক তুলে নেন। ১১৭ রানের অপরাজিত দল জেতানো ইনিংস খেলেন। তবে মাহমুদউল্লাহ ও মিরাজ একটি করে সফলতা পেয়েছিলেন। সিরিজের দ্বিতীয় ম্যাচ শনিবার ভোর চারটায় ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত হবে।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]