টেস্টেও মলিন বাংলাদেশ, প্রথম দিনেই ব্যাকফুটে

আমাদের নতুন সময় : 01/03/2019

শিউলি আক্তার : নাহ, চেহারা পাল্টালো না বাংলাদেশ দলের। প্রস্তুতি ম্যাচে যদিও চারশ পেরোনো ইনিংস খেলেছিল টাইগাররা। কিন্তু তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনেই অনুজ্জ্বল বাংলাদেশ দল। শুধু মলিনই নয় হ্যামিল্টনের সেডন পার্কে রীতিমত ব্যাকফুটেই চলে গেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ২৩৪ রানে বাংলাদেশের ইনিংস শেষ হওয়ার পর স্বাগতিকরা ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ৮৬ রানে দিন পার করেছে। ব্যাটিং ব্যর্থতার পর বোলিং ব্যর্থতাও প্রকাশ হতে চলেছে সফরকারীদের।

হ্যামিল্টনের সেডন পার্কে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করলেও লাঞ্চ বিরতির পর যেনো খেই হারিয়ে ফেলে বাংলাদেশের ব্যাটসম্যানরা। প্রথমদিন ২৩৪ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ।

প্রথম সেশনে সাদমান ইসলামকে নিয়ে উদ্বোধনীতে ৫৭ রানের জুটি গড়েন তামিম। ব্যক্তিগত ২৪ রানে দলের ৫৭ রানে প্রথম উইকেটের পতন হয়। ৬৪ রানের জুটি আসে তামিম ও মুমিনুল হকের কাছ থেকে। লাঞ্চ বিরতির আগ মূর্হুতে ১২ রান করে  দলের ১২১ রানেই দ্বিতীয় উইকেটি হারায় বাংলাদেশ। প্রথম সেশনে দুই উইকেট হারিয়ে ১২২ রান করে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয় সেশনে তামিম কিউইদের বিপক্ষে প্রথম এবং ক্যারিয়ারে নবম সেঞ্চুরিটি করেন। তারপর মোহাম্মদ মিঠুনকে সঙ্গী করে ইনিংসটাকে এগিয়ে নিতে চাইলেও দলীয় ১৪৭ রানেই মিঠুনের উইকেট হারায় বাংলাদেশ। ৮ রান করেন মিঠুন। দলীয় ১৪৯ রানে সৌম্য সরকার আউট হয়ে যান। ১৮০ রানে তামিমের উইকেটের পতন হয়। ১২৮ বলে ওয়ানডে মেজাজে ১২৬ করেছেন তিনি। যার মধ্যে ২১টি চার ও একটি ছক্কার মার ছিলো। চা বিরতির আগে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে ৯৫ রান যোগ করেন। চা বিরতির পরপরই মাত্র ১৭ রান যোগ করে প্রথম ইনিংস ২৩৪ রানে শেষ করে বাংলাদেশ। সম্পাদনা : মোহাম্মদ রকিব

 


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]