• প্রচ্ছদ » প্রথম পাতা » বদিউল আলম মজুমদার বললেন, আমাদের গণতান্ত্রিক কাঠামো যে দুর্বল হয়ে গেছে তার প্রমাণ ভোটকেন্দ্রে ভোটারের অনুপস্থিতি


বদিউল আলম মজুমদার বললেন, আমাদের গণতান্ত্রিক কাঠামো যে দুর্বল হয়ে গেছে তার প্রমাণ ভোটকেন্দ্রে ভোটারের অনুপস্থিতি

আমাদের নতুন সময় : 02/03/2019

খায়রুল আলম : সুশাসনের জন্য নাগরিকের সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচন ভোটারবিহীন হয়েছে। এটি নির্বাচনের নামে একটি আনুষ্ঠানিকতা ছিলো মাত্র। নির্বাচনের মাধ্যমে ভোটারদের  সম্মতি পাওয়া যায়। কিন্তু ভোটারদের উপস্থিতি না থাকলে তাদের সম্মতি জানা যায় না।

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি আরও বলেন, নির্বাচনে প্রতিযোগিতা না থাকার কারণে ভোটাররা ভোট দিতে যাননি। প্রধান বিরোধী দল কোনো প্রার্থী দেয়নি। ভোট শেষে কে নির্বাচিত হবেন, এটি প্রায় পূর্ব নির্ধারিত ছিলো। আবার নির্বাচনের ওপর মানুষের আস্থাহীনতা সৃষ্টি হয়েছে, অনীহা সৃষ্টি হয়েছে। মানুষ অতীতে ভোট দিতে গিয়ে ভোট দিতে পারেননি। আবার ভোট দিতে পারলেও তার কোনো ফলাফল হয়নি। একটি দলের নিয়ন্ত্রণে ভোট হয়েছে। সিটি নির্বাচনেও মানুষের মধ্যে সেই আশঙ্কা ছিলো। যে কারণে তারা ভোটকেন্দ্রে যাননি। আমাদের গণতান্ত্রিক কাঠামো যে দুর্বল হয়ে গেছে তার প্রমাণ ভোটকেন্দ্রে ভোটারদের এই অনুপস্থিতি। সারাদিন নিউজ এসেছে ভোটকেন্দ্রে ভোটার নেই। কিন্তু রাতের ফলাফলে দেখানো হয়েছে প্রায় পাঁচ লাখ ভোটার ভোট দিয়েছেন। এটি বিশ^াস করা খুবই দুরূহ। নির্বাচন কমিশন অনেক আগেই তাদের বিশ^াসযোগ্যতা হারিয়েছে।

 

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]