ব্যাটসম্যানদের পর হ্যামিল্টনে অসহায় বাংলাদেশের বোলাররাও

আমাদের নতুন সময় : 02/03/2019

শিউলি আক্তার : ব্যাট হাতে নেমে তামিম ছাড়া বাকি সবাই ছিলেন ব্যর্থ। কিন্তু বল হাতে সফল একজনও খুঁজে পাওয়া পাওয়া গেল না। নিউজিল্যান্ডের হ্যামিল্টনে বাংলাদেশ প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করে কিউই ব্যাটসম্যানরা ২১৭ রানের লিড নিয়ে ৪৫১ রানে দ্বিতীয় দিন শেষ করেছে।
গতকাল শুক্রবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে আগের দিনের ৮৬ রানের সঙ্গে প্রথম সেশনেই জিত রাভাল ও টম ল্যাথাম জুটি যোগ করেন ১১১ রান, তাতে নিউজিল্যান্ডের রান দাঁড়ায় বিনা উইকেটে ১৯৭। দিনের দ্বিতীয় সেশনে রাভাল ও ল্যাথামের ২৫৪ রানের উদ্বোধনী জুটি ভাঙ্গেন মাহমুদুল্লাহ। রাভালকে ব্যক্তিগত ১৩২ রানে ফেরান ডানহাতি এই স্পিনার। তবে এই উইকেটের পর আবারও উইকেট নিতে বেশ ঘাম ঝরাতে হয়েছে টাইগারদের। কিউইরা দ্বিতীয় উইকেট হারায় দলীয় ৩৩৩ রানে। আর সেই উইকেটটি তুলে নেন সৌম্য। তার বলে মিঠুনের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৬১ রানে ফেরেন ল্যাথাম। দলের তৃতীয় উইকেট ও নিজের দ্বিতীয় শিকার করেন সৌম্য। দলীয় ৩৪৯ রানে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলে রস টেইলরকে ৪ রানে ফেরান তিনি। এরপর হেনরি নিকোলসকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে ১০০ রানের জুটি গড়েন শেন উইলিয়ামসন। দিনের শেষ দিকে দলের চতুর্থ শিকার আর মিরাজের প্রথম উইকেট তুলে নেন মিরাজ। দলীয় ৪৪৯ ও ব্যক্তিগত ৫৩ রানে নিকোলসকে বোল্ড করে ফেরান ডানহাতি এই স্পিনার।
এরপর নেইল ওয়েগনারকে সঙ্গে করে ৯৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন কিউই অধিনায়ক উইলিয়ামসন। ওয়েগনার অপরাজিত থাকেন ১ রানে। অপরাজিত ৯৩ রান করে মাঠ ছেড়েন শেন উইলিয়ামসন। তার সঙ্গে তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামবেন নেইল ওয়েগনার (১)। বাংলাদেশের হয়ে দুই উইকেট নেন সৌম্য। এছাড়াও মাহমুদউল্লাহ ও মিরাজ একটি করে উইকেট পান।
উল্লেখ্য, টসে হেরে বাংলাদেশ ব্যাট করতে নেমে ২৩৪ রানে অলআউট হয়ে যায়। সম্পাদনা : মোহাম্মদ রকিব


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]