চীনের সঙ্গে পেরে উঠলো না মারিয়ারা রানার্সআপ হয়েই চূড়ান্ত পর্বে বাংলাদেশ

আমাদের নতুন সময় : 04/03/2019

আক্তারুজ্জামান : প্রথম দুই ম্যাচের বড় জয়ে এক ম্যাচ হাতে রেখেই এশিয়ার সেরা হওয়ার রেসে জায়গা করে নিয়েছিল বাংলাদেশের কিশোরীরা। এএফসি কাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করে লক্ষ্য ছিল চীনের প্রাচীর টপকানোর। আর সেটা টপকাতে পারলেই গ্রুপ চ্যাম্পিয়ন হতো বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। কিন্তু ফিলিপাইন আর মিয়ানমারকে উড়িয়ে দেয়া চীনের প্রাচীর ভেদ করে গোল আদায় করতে পারলো না মারিয়া-মনিকা-তহুরারা। উল্টো ৩-০ গোলে হেরে রানার্সআপ হয়েই শেষ করেছে বাছাইপর্ব।
মিয়ানমারের মানডালার থিরি স্টেডিয়ামে শেষ ম্যাচে শক্তিশালী চীনের বিরুদ্ধে খেলতে নেমেছিলা গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। চীনের কাছে ৩-০ গোলে হারায় দ্বিতীয় সেরা দল হিসেবে সুযোগ পেয়েছে এএফসি কাপে। সেপ্টেম্বরে থাইল্যান্ডে গ্রুপ রানার্স আপ হিসেবেই অংশ নিবে এএফসি কাপের চূড়ান্ত পর্বে।
এর আগে প্রথম ম্যাচে ফিলিপাইনকে ১০-০ গোলে ভাসিয়ে দ্বিতীয় পর্ব শুরু করেছিল। আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা মারিয়া-তহুরারা দ্বিতীয় ম্যাচে মিয়ানমারকে ১-০ গোলে হারিয়ে মূলপর্ব নিশ্চিত করে।
এই পর্বের শেষ ম্যাচে চ্যালেঞ্জটা ছিল চীনকে হারানো। এর আগে প্রস্তুতি ম্যাচে চীনকে হারানোর অভিজ্ঞতা নিয়ে নামা বাংলাদেশের মেয়েরা গতকালকের ম্যাচে চীনের রক্ষণ ভাঙতে পারেনি। ম্যাচজুড়ে ছিল চাইনিজ মেয়েদের দাপট। এরই মধ্যে অবশ্য কয়েকটি আক্রমণ করেছে মারিয়ারা। তবে, সেগুলো আরও একটু সুসংগঠিত হলে গোলে পরিণত করা যেতো।


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]