সাকিবকে হিন্দি বলাতে ব্যর্থ ভারতীয় উপস্থাপক

আমাদের নতুন সময় : 05/04/2019

রাকিব উদ্দীন : আইপিএলের এবারের আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন সাকিব। প্রথম ম্যাচে দলে থাকলেও পরবর্তী ম্যাচগুলোতে দেখা যায়নি তাকে। তবে ক্রীড়া বিষয়ক অনুষ্ঠানগুলোতে ভারতের টিভি চ্যানেলে ও ইউটিউবে বিভিন্ন তারকা খেলোয়াড়দের সাথে স্পোর্টস টকে থাকেন তিনি।

প্রায়ই অনুষ্ঠানে দেখা যায় উপস্থাপক সাকিবকে প্রশ্ন করেন হিন্দিতে। তার সাথে থাকা বিজয় শংকর ও ভিভিএস লক্ষণকেও হিন্দিতে প্রশ্ন করা হয়, যেহেতু তারা ভারতীয় ছিলেন তাই তাদের জন্য সেটা বেশ কষ্টকর ছিলোনা বোঝার। তবে বাংলাদেশি হওয়ার পরও উপস্থাপক সাকিবকে প্রশ্ন করেন হিন্দিতে। সাকিব তার প্রশ্ন বুঝতে পারলেও উত্তর হিন্দিতে না দিয়ে ইংরেজিতে দেন। সাকিবকে তার কথার মাঝে পুনরায় হিন্দিতে প্রশ্ন করেন উপস্থাপক তার ইংরেজি উত্তর শোনার পরও। তবে এইবারও সাকিব ইংরেজিতেই উত্তর দেন।

সাকিবের মতো দক্ষিন এশিয়ার অনেককেই হিন্দিদে প্রশ্ন করতে দেখা যায়। গতবার আফগানিস্তানের রশিদ খানকে হিন্দিতে প্রশ্ন করা হলে বেশ ভালোভাবেই হিন্দিতেই উত্তর দেন তিনি। তবে হিন্দি বোঝার পরও রশিদের পথে না হেটে সাকিবের ইংরেজিতে উত্তর দেয়া বেশ প্রশংসনীয়। প্রশ্ন রয়েই যায় আন্তর্জাতিক খেলোয়াড় হওয়ার পরও কেন বারবার ভারতীয় সাংবাদিকেরা বাংলাদেশী খেলোয়াড়দের হিন্দিতে প্রশ্ন করেন?

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]