কর ফাঁকির মামলায় হেরে মহাবিপদে ক্রিশ্চিয়ানো রোনালদো

আমাদের নতুন সময় : 06/04/2019

স্পোর্টস ডেস্ক : জার্মান ম্যাগাজিন ডের স্পেগেলের ফাঁস করা তথ্যে রোনালদোর কর ফাঁকির বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। দুই বছর মামলা চলার পর অবশেষে রায় দিয়েছে আদালত। আর মামলাতে হারতে হয়েছে জুভেন্টাসের এ তারকা ফরোয়ার্ডকে।
ফুটবলের গোমর ফাঁস করতে ওস্তাদ ফুটবল লিকসের সাহায্যে ২০১৬ সালে রোনালদো ও মরিনহোর ‘মহা’ ট্যাক্স ফাঁকির খবর প্রকাশ করেছিল ডের স্পেগেল। প্রতিবেদনে উঠে আসে, নিজ নামের স্বত্ব ব্যবহার করে সুইজারল্যান্ড ও ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডসে অখ্যাত প্রতিষ্ঠানে প্রচুর অর্থ ঢেলেছেন রোনালদো। ফুটবল লিকসের সঙ্গে ইউরোপের ৬০জন সাংবাদিক একসঙ্গে কাজ করেছেন তথ্য সংগ্রহের জন্য।
মামলায় জিতে ম্যাগাজিনটির নতুন কোন প্রতিবেদনে হয়তো বড় ধরনের বিপাকে পড়বেন রোনালদো। ডের স্পেগেলের প্রতিবেদন অনুযায়ী ‘বিবাদীর আবেদন জমা রাখতে’ মঙ্গলবার আদেশ দিয়েছেন হ্যামবুর্গ আদালত। আদালতের আদেশ অনুযায়ী মামলা তুলে নিয়েছে আইনি সংস্থা শার্টজ বার্গম্যান। এই সংস্থাটি আবার স্প্যানিশ সংস্থা সান ফেরেরোর সঙ্গে একজোট হয়ে কাজ করে।
গত জানুয়ারিতে স্পেনে ফৌজদারী মামলার প্রেক্ষিতে জেল এড়িয়ে গেলেও এবার হয়তো বিশাল অঙ্কের জরিমানাসহ জেলে যেতে হবে রোনালদোকে। কেননা আদালতের রায় অনুযায়ী তার ট্যাক্স ফাঁকির গুরুত্বপূর্ণ সব তথ্যই উঠে এসেছে।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]