• প্রচ্ছদ » আমাদের খেলা » বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণা, আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ না খেলা আবু জায়েদ বড় চমক


বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণা, আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ না খেলা আবু জায়েদ বড় চমক

আমাদের নতুন সময় : 17/04/2019

এল আর বাদল : আগামী মে মাসে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেটে অংশ নিচ্ছে বাংলাদেশের ১৫ ক্রিকেটার। গতকাল সৌভাগ্যবান সেই ক্রিকেটাদের নাম ঘোষণা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। দলের নেতৃত্বে থাকবেন মাশরাফি বিন মোর্তুজা আর সহ অধিনায়কের দায়িত্বে থাকবেন সাকিব আল হাসান। এই দলে চমকও রেখেছেন নির্বাচকরা। সেই চমক হচ্ছে, এখনও কোনো আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ না খেলা পেসার আবু জায়েদ চৌধুরী। গত বছর ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন আবু জায়েদ। সেবার কোনো ম্যাচে খেলার সুযোগ না পাওয়া এই পেসার সুইং বোলিংয়ের জন্য ডাক পেয়েছেন বিশ্বকাপ দলে।
এছাড়া মোসাদ্দেক হোসেন সৈকতও আছে দলে। জাতীয় দল নির্বাচক কমিটির প্রধান মিনহাজুল আবেদীন নান্নুর মতে বিশ্বকাপে বাংলাদেশের ইতিহাসে এটাই সবচেয়ে শক্তিশালী দল।
কাঁধের চোটের জন্য বিশ্বকাপে সেভাবে বোলিং নাও করতে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ। অফ স্পিন বোলিং এক্ষেত্রে মোসাদ্দেকের জন্য সহায়ক হয়েছে। ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাটে-বলে নিজেকে মেলে ধরে জাতীয় দলে ফিরেছেন তরুণ এই অলরাউন্ডার। গত ৮ ফেব্রুয়ারি বিপিএলের ফাইনালে খেলার সময় আঙুলে চোট পাওয়ায় নিউজিল্যান্ড সফরে যাওয়া হয়নি সাকিবের। তার জায়গায় সেবার কাউকে নেয়নি বিসিবি। চোট কাটিয়ে আইপিএল দিয়ে ক্রিকেটে ফিরেছেন বাংলাদেশ সহ-অধিনায়ক। আগামী সপ্তাহে দলের সঙ্গে যোগ দেবেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।
বিপিএলে খেলার সময় চোট পাওয়ায় নিউজিল্যান্ড সফরের দল থেকে বাদ পড়েন তাসকিন আহমেদ। চোটের সঙ্গে লড়াইয়ে জিতে মাঠে ফিরলেও তার ফিটনেস নিয়ে সন্তুষ্ট নন নির্বাচকরা। তাই ইংল্যান্ড সফরে বিশ্বকাপ দলে জায়গা মেলেনি এই তরুণ পেসারের। আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ দিয়ে শুরু হবে মাশরাফির বিশ্বকাপ অভিযান।
সৌভাগ্যবান ১৫ ক্রিকেটার হলেন- মাশরাফি বিন মোর্তুজা (অধিনায়ক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, তামিম ইকবাল খান, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত ও আবু জায়েদ চৌধুরী। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]