বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপ-কমিটিতে মাশরাফি ও সাকিব

আমাদের নতুন সময় : 19/04/2019

এল আর বাদল : দেশের দুই ক্রিকেট ব্যক্তিত্ব সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা ও সাকিব আল হাসানকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন উপ- কমিটিতে রাখা হয়েছে।
জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখতে নানা উদ্যোগ নিয়েছে সরকার। বাস্তবায়নে কাজ শুরু করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। গঠন করা হয়েছে ২৭ সদস্য বিশিষ্ট উপ-কমিটি। যে কমিটিতে আছেন মাশরাফি ও সাকিবসহ দেশের বরেণ্য ক্রীড়া ব্যক্তিত্বরা। এছাড়া বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের কর্তাব্যক্তিরাও রয়েছেন উপ-কমিটিতে।
প্রতিবছর ১৭ই মার্চ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। বঙ্গবন্ধু জন্মশতবর্ষকে সামনে রেখে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এর নেতৃত্বে গতকাল প্রথমবারের মত বৈঠক করেছেন ক্রীড়া বিষয়ক জাতীয় ও আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজক উপ-কমিটি।
বৈঠক শেষে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে আমরা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি। দেশব্যাপী ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হবে। আমাদের বিশ্বাস সবার চেষ্টা ও আন্তরিকতায় দেশের ক্রীড়াঙ্গনে তৈরি হবে নতুন এক ইতিহাস। সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. জাফর উদ্দিনসহ বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদযাপনের ঘোষণা আগেই দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ মুজিবুর রহমান। সম্পাদনা : মোহাম্মদ রকিব




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]