বিএনপি নেতা ব্যারিস্টার আমিনুল হকের মৃত্যু

আমাদের নতুন সময় : 23/04/2019

শিমুল মাহমুদ : এক মাসের বেশি সময় লাইফ সাপোর্টে থাকার পর মারা গেলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল হক (ইন্নালিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন)। গত রোববার সকাল ১০টা ঢাকার গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।
এরআগে লিভার ক্যান্সারে আক্রান্ত আমিনুল হককে চিকিৎসার জন্য সিঙ্গাপুর জেনারেল হাসপাতালেও নেয়া হয়েছিল। সেখান থেকে ফিরিয়ে এনে গত ১৪ মার্চ তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের প্রবীণ এই নেতার মৃত্যুতে শোক প্রকাশ করে তার আত্মার মাগফেরাত কামনা করেন।
বিকালে আমিনুল হকের মরদেহ নেয়া হয় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে। সেখানে জানাজার আগে মহাসচিব মির্জা ফখরুলসহ বিএনপি নেতারা দলীয় পতাকায় ঢাকা প্রয়াতের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এর আগে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ এবং সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আমিনুল হকের দুটি জানাজা হয়।
তার দুই ছেলে-মেয়েই যুক্তরাষ্ট্রে থাকায়। তারা ফিরলে দুই দিন পর আজ রাজশাহীতে তাকে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।
রাজশাহী-১ আসন থেকে বিএনপির মনোনয়নে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন আমিনুল হক। ১৯৯১-৯৬ এবং ২০০১-০৬ মেয়াদে বিএনপি সরকারের মন্ত্রিসভাতেও ছিলেন তিনি। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]