জাপানী নাগরিক হত্যায় দুইজনের সাক্ষ্য গ্রহণ

আমাদের নতুন সময় : 09/05/2019

মামুন আহম্মেদ খান : রাজধানীর উত্তরা থেকে নিখোঁজ জাপানী নাগরিক হিরোই মিয়াতা হত্যার অভিযোগে দায়ের করা মামলায় দুইজনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত। গতকাল বুধবার ঢাকার ৪র্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মাকছুদা পারভীন এ সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ করেন।

সাক্ষীরা হলেন- উত্তরা ১২ নং সেক্টরের কবরস্থানের মোহরার ও ইমাম মো. আব্দুল কুদ্দুস এবং মো. রব্বানী নামে এক দাড়োয়ান। তাদের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আগামী ১ সেপ্টেম্বর পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

ইমাম আব্দুল কুদ্দুস জবানবন্দিতে বলেন- ২০১৫ সালের ২৯ অক্টোবর রাত ১১ টা থেকে সাড়ে ১১ টার দিকে তিন জন ব্যক্তি একজন মহিলার লাশ দাফনের জন্য কবরস্থানে নিয়ে আসেন। কিভাবে মারা গেছে তাদের কাছে জিজ্ঞাসা করলে জানায় তিনি বাসায় মারা গেছে। তখন তাদের কাছে মৃত মহিলার ভোটার আইডি কার্ড চাই। মৃত মহিলা ও অজ্ঞাত ব্যক্তিদের সম্পর্ক জানতে চাইলে তারা বলে তাদের নানী হয়। তার নাম হালিম খাতুন বলে জানায়। ভোটার আইডি কার্ড চাইলে বলে নাই। তখন তারা তাদের একজনের প্রতিনিধির ভোটার আইডি কার্ড দেয়। তা গ্রহণ করে সরকারী ফি ৫০০ টাকা আদায় করে দাফনের ব্যবস্থা করি। এ নিয়ে মামলাটিতে তিন জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

মামলার আসামিরা হলেন- এইচ এম জাকির হোসেন পাটোয়ারী ওরফে রতন,  মারুফুল ইসলাম, রাশিদুল ইসলাম বাপ্পি, ফখরুল ইসলাম, মো. জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী ও ডা. বিমল চন্দ্র শীল। আসামিরা সবাই জামিনে আছেন। সম্পাদনা : ইকবাল খান

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]