ব্রিটিশ রাজপরিবারের নতুন অতিথির নাম আর্চি হ্যারিসন

আমাদের নতুন সময় : 10/05/2019

শাহনাজ বেগম : ডিউক এন্ড ডাচেস অব সাসেক্স তাদের নবজাতকের নামকরণ করেছেন আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর। রাজকীয় উপাধি ব্যতিরেকে নতুনত্ব বজায় রেখে চমক সৃষ্টি করা নামটি প্রকাশ করেছে ম্যাজিস্ট্রি রয়্যাল ম্যাগাজিন। বিবিসি

নামটি এমনই অভাবনীয় চমক সৃষ্টি করেছে যে, দেশটির জনপ্রিয় কয়েকটি বাজিকর প্রতিষ্ঠান আলেক্সান্ডার, আর্থার ও আলবার্টের কাছেও বিস্ময় সৃষ্টি করেছে। সম্ভবত আর্চির কোনো ব্রিটিশ রাজকীয় অর্থ নেই এবং হ্যারিসনও রয়েল পরিবারের জন্য সম্পূর্ণ নতুন। আর্চি নামের অর্থ জেনুইন, বোল্ড বা সাহসী এবং মার্কিন যুক্তরাষ্টের চেয়ে ব্রিটেনে বেশি জনপ্রিয় বলে জানালেন রয়্যাল ম্যাগাজিনের ব্যববস্থাপক সম্পাদক জো লিটল । সাদা তোয়ালে দিয়ে মোড়ানো ছোট্ট শিশুকে পরিচয় করিয়ে দিতে গিয়ে মেগান বলেন, সে খুব মিষ্টি মেজাজের ও শান্তশিষ্ট। তার কথায় হ্যারি হেসে উঠে বলেন, আমি জানি না কার কাছ থেকে সে এটা পেয়েছে।

এডিনবার্গে রানী এবং ডিউক প্রথমবারের মতো উইন্ডসর ক্যাসলে তাদের অষ্টম নাতিকে দেখতে গেলে নাম ঘোষণা করা হয়।

হ্যারি এবং মেগান তাদের প্রথম সন্তানের নামের সঙ্গে রাজকীয় সম্মোধন না রেখে শুধু মাস্টার আর্চি বলে পরিচিতির সিদ্ধান্ত নিয়েছেন।  রয়্যাল কমেন্টেটরস রিচার্ড ফিজউইলিয়াম বলেন, হ্যারি এবং মেগানের পক্ষ    থেকে এটি একটি শক্তিশালী ইঙ্গিত।

আর্চি হ্যারিসন নাম নিয়ে অনেকেই বিস্মিত হন, কারণ রয়্যাল বেবির নামের সঙ্গে দাদা অথবা দাদার বাবার মধ্যম নাম ব্যবহার করা হবে, এটাই রীতি। অথবা রাজকীয় নামের পাশে ফিলিপ বা চার্লস অথবা থমাস বা মেগান অন্তর্ভুক্ত থাকবে।

বিবিসির রাজ পরিবারের সংবাদদাতা জনি ডাইমন্ড বলেন, হ্যারি ও মেগ্যানের এটি একটি শক্তিশালী ইঙ্গিত যে, তারা তাদের সন্তানকে আনুষ্ঠানিকভাবে ‘রাজকীয়’ পরিচয়ে পরিচিত করতে চান না। সম্পাদনা : কাজী নুসরাত




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]