অত্যন্ত ব্যয়বহুল হওয়ায় প্রেম করা কমিয়ে দিয়েছেন কোরিয় তরুণরা

আমাদের নতুন সময় : 13/05/2019

আসিফুজ্জামান পৃথিল : প্রেম করা অস্বাভাবিকভাবে কমিয়ে দিয়েছেন দক্ষিণ কোরিয় তরুণরা। এর মূল কারণ হিসেবে তারা বলছেন, প্রেম করা অত্যন্ত ব্যয়বহুল একটি বিষয়। প্রেমের খরচ মেটাতে না পারায় সম্পর্ক ভেঙে যাওয়ার ঘটনার সংখ্যাও বাড়ছে। সিএনএন।

এই ঘটনাকে আশংকাজনক মনে করছেন সিউলের সেজং বিশ^বিদ্যালয়ের সামাজিক সম্পর্ক বিভাগের বিশেষজ্ঞরা। তাদের মতে কোরিয়দের মধ্যে কাজের চাপে প্রেম কমে যাচ্ছে। এভাবে চলতে থাকলে কোরিয়দের ভবিষ্যত সুখকর হবে না। একসময় দক্ষিণ কোরিয়ার জনসংখ্যাতেও এটি প্রভাব পড়বে বলে মনে করছেন তারা। কারণ সময়ের সঙ্গে যৌন সম্পর্কেও কোরিয়ানদের আগ্রহ কমে যাচ্ছে। বিশ^বিদ্যালটি কিভাবে প্রেম করতে হয়, তা শেখাতে তরুণদের জন্য ক্লাস নেওয়া শুরু করেছে। তারা এজন্য শিক্ষার্থীদের জোড়ায় জোড়ায় সপ্তাহে ৪ ঘন্টার জন্য ডেটিং-এ পাঠাচ্ছে।

২০১৮ সালের এক পরিসংখ্যানে দেখা যায়, ২০-৪৪ বছর বয়সী অধিকাংশ কোরিয় সিঙ্গেল। অবিবাহিত পুরুষদের মধ্যে মাত্র ২৬ শতাংশ এবং নারীদের মধ্যে মাত্র ৩২ শতাংশ সেসময় প্রেম করছিলেন। শুধ তাই নয়, প্রেম করা পুরুষদের ৫১ শতাংশ এবং নারীদের ৬৪ শতাংশ নিজেদের সম্পর্ক ভেঙে দেওয়ার কথা ভাবছিলেন। সম্পাদনা : ইকবাল খান


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]