জিন্নাহ প্রধানমন্ত্রী হলে ভারতবর্ষ ভাগ হতো না, মন্তব্য বিজেপি প্রার্থীর

আমাদের নতুন সময় : 13/05/2019

লিহান লিমা: লোকসভা নির্বাচনের ষষ্ঠ ধাপে এসে বিতর্ক উস্কে দিলেন মধ্যপ্রদেশের রাতলাম কেন্দ্রের বিজেপি প্রার্থী গুমমান সিং। তিনি বলেন, পন্ডিত জওহরলাল নেহরু যদি প্রধানমন্ত্রী হওয়ার জন্য চেষ্টা না করতেন তাহলে মোহাম্মদ আলি জিন্নাহ দেশের প্রথম প্রধানমন্ত্রী হতেন। আর সেটা সম্ভব হলে দেশভাগের প্রয়োজন পড়ত না। এনডিটিভি, ওয়ান ইন্ডিয়া।

শনিবার নির্বাচনি প্রচারে গিয়ে তিনি আরো বলেন, জিন্নাহ ছিলেন আইনজীবি ও শিক্ষিত। দেশ স্বাধীন হওযার সময় নেহরু যদি প্রধানমন্ত্রী হওয়ার ব্যাপারে জোরাজুরি না করতেন তাহলে দেশভাগের পরিস্থিতি তৈরি হত না। দেশভাগের সম্পূর্ণ দায়িত্ব কংগ্রেসের।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দল বিজেপির কট্টর জাতীয়তাবাদ ইস্যু নিয়ে সমালোচনার মধ্যেই তিনি এই মন্তব্য করলেন। ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, বিজেপি নেতার এই মন্তব্যে বিপাকে পড়েছে বিজেপি। ঐক্যবদ্ধ ভারতীয় উপমহাদেশের সঙ্গে জিন্নাকে জড়িয়ে দেওয়ার পিছনে কোনও যুক্তি খুঁজে পাচ্ছেন না রাজনৈতিক পর্যবেক্ষকেরা। কেউ কেউ আবার মনে করছেন,  নেহেরুর অন্ধ বিরোধিতা করতে গিয়েই জিন্নার সমর্থনে কথা বলে ফেলেছেন গুমান সিংহ। কিছুদিন আগে নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হলে তিনি খুশি হবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের এমন মন্তব্যে অস্বস্তিতে পড়েছিলো বিজেপি।

এর আগে পাটনা সাহিবের কংগ্রেস প্রার্থী শত্রুঘœু সিনহা বলেছিলেন, জিন্নাহ কংগ্রেস পরিবারের অংশ ছিলেন। ব্রিটিশদের থেকে স্বাধীনতা লাভে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন। পরে অবশ্য তিনি নিজের মন্তব্যের সাফাই দিয়েছিলেন। তিনি বলেছিলেন, মৌলনা আজাদের কথা বলতে গিয়ে তিনি জিন্নার কথা মুখ ফসকে বলে ফেলেছিলেন।




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]