অনির্বাচিত সরকারকে গ্রহণ করায় মূল্য দিতে হচ্ছে জনগণকে, বললেন ড. কামাল

আমাদের নতুন সময় : 23/05/2019

শিমুল মাহমুদ : সরকারের কৃষিনীতি না থাকায় কৃষককে ধান উৎপাদনে শাস্তি ভোগ করতে হচ্ছে। কারণ কৃষকের সঠিক সংখ্যা সরকারের কাছে নাই। যে কারণে এই সঙ্কট সৃষ্টি হয়েছে। বুধবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন এ কথা বলেন।

তিনি বলেন, মানুষের বোঝা দরকার অনির্বাচিত সরকারকে এভাবে বহন করায় তাদের মূল্য দিতে হচ্ছে। সরকারের উচিৎ দ্রুত নির্বাচন দিয়ে দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করা।

ড. কামাল হোসেন বলেন, কৃষকের ধান কেনাসহ নাগরিকের ব্যাপারেও সরকারে দায়িত্বহীনতা স্পষ্ট। এজন্য সরকার যেনতেন ভাবে ক্ষমতার অপব্যবহার করছে। দেশে যদি এ ধরনের একটি অগণতান্ত্রিক সরকার থাকে তার কাছ থেকে কিছু আশা করতে পারি না। এরা (সরকার) মানুষকে অবজ্ঞা করছে, এরা কী করে বলে যে, তারা পাঁচ বছরের জন্য ক্ষমতা পেয়ে গেছে?

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন। তাদের ওপর আস্থা ও বিশ্বাস নেই। কেননা জনগণের অধিকার যারা হরণ করেছে, তারা জনগণের ওপর আস্থা রাখবে কীভাবে।

সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, এই সরকার কৃষকের প্রতি সহানুভূতিশীল নয়। তারা ঋণ খেলাপি বা শেয়ার ম্যানিপুলেটকারীদের সাহায্য সহযোগিতায় এগিয়ে এলেও কৃষকের সাহায্যে একেবারেই নীরব। সম্পাদনা : শাহানুজ্জামান টিটু

 

 

 


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]