সেবা করতে গিয়ে জীবনও দিচ্ছে ফায়ার সার্ভিস কর্মীরা

আমাদের নতুন সময় : 23/05/2019

ইসমাঈল ইমু : ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেছেন, ফায়ার সার্ভিসের মূলমন্ত্র হচ্ছে গতি, সেবা, ত্যাগ। যা অন্য কোনও বাহিনীর মূলমন্ত্রে নেই। ফায়ার সার্ভিসের কর্মীরা এটা মাথায় রেখেই দেশ সেবায় কাজ করেন। অনেক সময় মানুষের সেবা করতে গিয়ে কেউ কেউ জীবনও দিচ্ছেন। কয়েকদিন আগে আমরা রানাকে হারিয়েছি। গত মঙ্গলবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর দফতর পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

সাজ্জাদ হোসাইন বলেন, নিজ নিজ অবস্থান থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। তাহলে নিজের ও সমাজের উন্নয়ন, সর্বোপরি দেশের উন্নয়ন হবে। যে কাজে ফাঁকি দেবে সে শুধু কাজেই নয়, নিজেকেও ফাঁকি দিলো। ফায়ার সার্ভিস উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথেষ্ট আন্তরিক। এরই মধ্যে তিনি ফায়ার সার্ভিসের আধুনিক ট্রেনিং সেন্টার তৈরিতে অর্থ বরাদ্দ দিয়েছেন। তা দিয়ে গড়ে উঠছে অত্যাধুনিক ট্রেনিং সেন্টার। যেখানে ট্রেনিংয়ের মাধ্যমে আরও দক্ষতা বাড়বে ফায়ার ফাইটারদের। তারা সময়োপযোগী হয়ে গড়ে উঠবে।

এর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন রাজশাহী সদর দফতর পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপরেশনাল ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাজশাহী সদর দফতরের উপ-পরিচালক নুরুল ইসলাম, সহকারী পরিচালক আব্দুর রশিদ, ভারপ্রাপ্ত ফোরম্যান আব্দুর রউফ ও সিনিয়র স্টেশন অফিসার শহীদুল ইসলাম। সম্পাদনা : স্বপ্না, ওমর ফারুক

 


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]