বিছানা থেকে উঠতে পারছেন না খালেদা জিয়া, জানালেন ফখরুল

আমাদের নতুন সময় : 25/05/2019

শিমুল মাহমুদ : অনিয়ন্ত্রিত ডায়াবেটিসে ভুগছেন খালেদা জিয়া। ইনসুলিন নেয়ার পরেও ডায়াবেটিস নিয়ন্ত্রণে আসছে না। সুগার লেভেল ১০ থেকে ১৬ তে ওঠা-নামা করে। আগে তার বাঁ কাঁধ ফ্রোজেন ছিল, এখন ডান কাঁধ ফ্রোজেন হয়ে যাচ্ছে। হাত-পা নাড়াতে পারছেন না। পা সোজা হয়ে থাকলে বাঁকাতে পারছেন না। মাসল পেশিগুলো শুকিয়ে যাচ্ছে এবং অকেজো হয়ে যাচ্ছে। কোনো সাহায্য ছাড়া তিনি বিছানা থেকে উঠতে পারছেন না। টয়লেটে গেলেও তাকে সাহায্য নিতে হচ্ছে।

গতকাল শুক্রবার সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

গুলশান বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তিনি আরো বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়টি যেভাবে জাতির সামনে আসা দরকার, সেভাবে আসছে না। সরকারের কাছে বারবার বলেও কোনো প্রতিক্রিয়া পাচ্ছি না। আইনগতভাবে তিনি জামিনযোগ্য অথচ তাকে জামিন দেয়া হচ্ছে না। আদালতের ওপর হস্তক্ষেপ করার চেষ্টা করা হচ্ছে, যা আইনের শাসনের বিরোধী। এটা অমানবিক ও মানবাধিকারের লঙ্ঘন।

ফখরুল বলেন, তারা কি বেগম জিয়াকে কারাগারে বিনা চিকিৎসায় মেরে ফেলতে চায়? হত্যা করতে চায়? এত দুর্বলতা কেনো? নিজেদের প্রতি আস্থা নেই কেনো?

খালেদা জিয়া মুক্তি না পাওয়ায় দলের সংসদরা পদত্যাগ করবেন কি না ? এমন প্রশ্নে মহাসচিব বলেন, আমরা কখনো কি এ কথা বলেছি? বেগম জিয়ায় মুক্তির বিনিময়ে আমরা সংসদে গিয়েছি ? আমরা গিয়েছি রাজনৈতিক কৌশল হিসেবে। খালেদা জিয়ার মুক্তি দাবির সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।

সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবে বেগম জিয়াকে আটকে রেখেছে এই বক্তব্য বিএনপি ১৫ মাস ধরে দিয়ে আসছে এর বাইরে বিকল্প কোনো ভাবনা দলের আছে কি না? এমন প্রশ্নে তিনি বলেন, প্রতিদিন আইনের মাধ্যমে কাজ করা হচ্ছে। মিছিল হচ্ছে, নানা কর্মসূচি পালন করা হচ্ছে।  সম্পাদনা : শাহানুজ্জামান টিটু


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]