বিমানের ১০ হাজার হজ যাত্রীর টিকিট বিক্রি বিক্রি শুরু করেনি সৌদিয়া এয়ারলাইন্স

আমাদের নতুন সময় : 25/05/2019

ইসমাঈল ইমু : পবিত্র হজ পালনের লক্ষ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিভিন্ন হজ এজেন্সির কাছে প্রায় ১০ হাজার হজযাত্রীর টিকিট বিক্রয় করেছে। তবে বিমান বাংলাদেশ হজ টিকিট বিক্রি শুরু করলেও সৌদিয়া এয়ারলাইন্স এখনও টিকিট বিক্রি শুরু করেনি। সম্প্রতি সচিবালয়ে বিমানমন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রীর উপস্থিতিতে হজের অগ্রগতি সম্পর্কিত আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদিয়া এয়ারলাইন্স বিমান টিকিট নির্দিষ্ট কোন ট্রাভেল এজেন্টের কাছে বিক্রি না করে হজ এজেন্সিগুলোর কাছে সরাসরি বিক্রি করবে বলে সিদ্ধান্ত হয়।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বিভিন্ন এজেন্সির হজযাত্রীদের হজ ভিসার জন্য আশকোনা হজ অফিসে পাসপোর্ট জমা দেয়ার আগে বাধ্যতামূলকভাবে প্রতিটি হজযাত্রীর বিমান টিকিট কাটতে হবে। অন্যথায় ভিসার জন্য পাসপোর্ট জমা নেয়া হবে না অর্থাৎ হজ ভিসা হবে না। ১৬ জুনের মধ্যে সব এজেন্সিকে ক্রয়কৃত টিকিটের কপিসহ ভিসার জন্য হজ ক্যাম্পে পাসপোর্ট জমা দিতে নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হজ টিকিট বিক্রি শুরু করলেও সৌদিয়া এয়ারলাইন্স এখনও টিকিট বিক্রি শুরু করেনি। তবে সৌদিয়া এয়ারলাইন্সের টিকিটের জন্য ৩ হাজার ৮৬৮ জনের পাসপোর্ট এনরোলমেন্ট করা হয়েছে। চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ হজযাত্রি হজে যাবেন। তন্মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার হজযাত্রী হজে যাবেন।


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]