আদালত পরিবর্তন নিয়ে খালেদা জিয়ার রিটের শুনানি আজ

আমাদের নতুন সময় : 11/06/2019

নূর মোহাম্মদ : বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার বিচারে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে আদালত স্থানান্তর করে জারি করা প্রজ্ঞাপনের বৈধতা নিয়ে দায়ের করা রিটের শুনানি আজ। আজ মঙ্গলবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মো. খায়রুল আলমের বেঞ্চে এ বিষয়ে শুনানির জন্য আবেদনটি কার্যতালিকার ৬০ নম্বরে রয়েছে।
গতকাল খালেদা জিয়ার আইনজীবী এজে মোহাম্মদ আলী কিছু সম্পূরক নথি হলফনামা আকারে দাখিল করার জন্য শুনানি ‘নট টুডে’ রাখার মৌখিক আবেদন করেন। পরে আদালত শুনানি একদিন পিছিয়ে আজকে নির্ধারণ করেন।
আদালত থেকে বের হয়ে ব্যারিস্টার মওদুদ আহমদ সাংবাদিকদের বলেন, আগেও রিটের শুনানি হয়েছে, সোমবারও শুনানির জন্য ছিল। এর মধ্যে কিছু কাগজপত্র দাখিল করতে চেয়েছিলাম। সে কাগজপত্রগুলো দাখিল করতে হলে আগে আদালতের অনুমতি নিতে হয়। আদালত সে অনুমতি দিয়েছেন। এখন সেগুলো অ্যাফিডেভিট করে দাখিল করতে হবে।
এর আগে গত ২৮ মে আংশিক শুনানি শেষে গতকাল পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছিল। ওই শুনানিতে খালেদা জিয়ার আইনজীবী এজে মোহাম্মদ আলী বলেন, কেরানীগঞ্জ ঢাকা মহানগরের মধ্যে নয়। এছাড়া আইন অনুসারে পাবলিক ট্রায়ালের বিষয় আছে। পরে হাইকোর্ট মামলার চার্জশিট এবং ওই আদালতের বিচারকের অধিক্ষেত্রের গেজেট দাখিল করতে বলেন। সম্পাদনা : ওমর ফারুক


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]