গরিবের আহাজারি শুনতে পায়নি বাজেট বললেন মুজাহিদুল ইসলাম সেলিম

আমাদের নতুন সময় : 15/06/2019

লিয়ন মীর : ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট, গরিবের আহাজারি শুনতে পায়নি বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। তিনি বলেন, সরকার যদি গরিবের আহাজারি শুনতে পেতো তাহলে গরিবের রক্তচোষা বাজেট দিতে পারতো না। সরকার প্রকৃতপক্ষে গরিবের রক্ত দিয়ে ধনীদের পিপাসা মেটাতে চায়। তিনি বলেন, প্রতিটি কৃষকের ঘরে ঘরে যখন কান্নার আওয়াজ শোনা যাচ্ছে তখন বাজেটে কৃষকের কোনো কথা নেই। কৃষক বাঁচানোর কোনো উপায় নেই। এই বাজেট কৃষিবান্ধব নয়। যে দেশের অর্থনীতি কৃষিনির্ভর সেদেশের বাজেট যদি কৃষিনির্ভর না হয় তাহলে সেই দেশটার ভবিষ্যৎ অন্ধকার বলে মনে করি।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার লুটেরাদের নিয়ে দেশ পরিচালনা করছে, সেকারণেই সরকার বাজেটে সেই লুটেরাদের জন্য সব সুযোগ-সুবিধা রেখেছে। গরিব মরলে সরকারের কিছু আসে যায় না। গরিবের প্রতি সরকারের কোনো দায়িত্ববোধ নেই। তাই তারা এই বাজেট প্রস্তাব করছে।
তিনি আরো বলেন, এই বাজেট বাস্তবায়ন হলে দেশে দুর্নীতিবাজদের সংখ্যা আরো বেড়ে যাবে। কালোবাজারিদের শক্তি জোরদার হবে। তাই সরকারকে বলছি, এই বাজেট সংশোধন করে কৃষিবান্ধব বাজেট তৈরি করতে হবে।


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]