• প্রচ্ছদ » শেষ পাতা » মধ্যবিত্তকে চাপে রেখে ধনীদের প্রতি পক্ষপাতিত্ব করা হয়েছে বাজেটে, বললেন রাশেদ খাঁন মেনন


মধ্যবিত্তকে চাপে রেখে ধনীদের প্রতি পক্ষপাতিত্ব করা হয়েছে বাজেটে, বললেন রাশেদ খাঁন মেনন

আমাদের নতুন সময় : 15/06/2019

ইউসুফ বাচ্চু : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, মধ্যবিত্তকে চাপে রেখে ধনীদের প্রতি পক্ষপতিত্ব দেখিয়েছেন অর্থমন্ত্রী এই বাজেটে। বাংলাদেশের অর্থনীতির সমৃদ্ধির পিছনে যারা মূল শক্তি সেই কৃষক, শ্রমিক, নারী উদ্যোক্তা অবহেলিতই রইলেন এই বাজেটে।
গতকাল শুক্রবার বিকেল সংসদে দেয়া বাজেট সম্পর্কে প্রতিক্রিযায় তিনি একথা বলেন।
তিনি তার প্রতিক্রিয়ায় বলেন, পোশাক শিল্পের মালিকদের জন্য প্রণোদনা বাড়লেও পোশাক শিল্প শ্রমিকরাই সেই তিমিরেই রইলেন। আর যে কৃষক ধানসহ তার উৎপাদিত ফসলের দাম না পেয়ে জেরবার অবস্থায় তাদের পণ্যমূল্য সহায়তারও কোন ব্যবস্থা নেই বাজেটে।
দেশের অর্থনীতিক বৈষম্যের বিভিন্ন দিক তুলে ধরে মেনন বলেন, কেবল আয় বৈষম্যই নয়, আঞ্চলিক বৈষম্য, গ্রাম-শহরের বৈষম্য অর্থনীতির ভারসাম্যতা নষ্ট করছে।
রাশেদ খান মেনন ওয়ার্কার্স পার্টির নেতা-কর্মীদের জনজীবনের প্রতিটি ইস্যুতে জনগণকে আন্দোলন ও সংগঠনের ঐক্যবদ্ধ করার আহ্বান জানিয়ে মেনন বলেন, দেশের অর্থনীতি ও দেশকে রাহুমুক্ত করতে স্বাধীনতার ঘোষণারপত্রের সাম্য, মানবিক মর্যাদাবোধ ও সামাজিক সুবিচার নিশ্চিত করার বিষয়টিকে বিশেষভাবে তুলে ধরতে হবে।
নারায়গঞ্জ ওয়ার্কার্স পার্টির সাধারণ সভায় আরও বক্তব্য রাখেন পার্টির সাধারণ সম্পাদক হিমাংশু সাহা, আবুল বাশার, মহম্মদ নাসির হোসেন, মাইনুদ্দিন বারী, বাহারউদ্দীন, আবুল হোসেন পাঠান প্রমুখ। সম্পাদনা : ওমর ফারুক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]