এটিএম বুথ স্থাপন ও মিনারেল ওয়াটার বাজারজাত করার উদ্যোগ চট্টগ্রাম ওয়াসার

আমাদের নতুন সময় : 17/06/2019

অনুজ দেব : নগরের গুরুত্বপূর্ণ স্থানে এটিএম বুথ স্থাপন ও বোতলজাত মিনারেল ওয়াটার বাজারজাতকরণের উদ্যোগ নিতে যাচ্ছে চট্টগ্রাম ওয়াসা। নগরবাসীর বিশুদ্ধ পানির চাহিদা মেটাতে এ দুটি প্রকল্প হাতে নিয়েছে ওয়াসা। প্রাথমিক পর্যায়ে ওয়াসা, আগ্রাবাদ এবং বহদ্দারহাটে বসানো হবে ওয়াটার এটিএম বুথ। বুথে থাকবে রির্চাজেবল প্রিপেইড কার্ড। যে কোন গ্রাহক এই কার্ড দিয়ে সারাক্ষণ পানি নিতে পারবে। এ বুথ থেকে মাত্র ৬০ পয়সায় সংগ্রহ করা যাবে ১ লিটার বিশুদ্ধ পানি। গ্লাস হিসেবে পানি কিনে খেতে পারবেন সাধারণ পথচারীরাও। নির্দিষ্ট টাকা জমা দিয়ে এখানে গ্রাহক কার্ড করতে হবে। এরপর রিচার্জ করলেই গ্রাহক সংগ্রহ করতে পারবেন চাহিদামতো পানি। ১০০  থেকে ১ লাখ টাকা পর্যন্ত রিচার্জ করা যাবে এ কার্ডে। এলাকার বাসাবাড়ি, অফিস, কারখানা, দোকান সব জায়গায় পানি নিতে পারবে মানুষ। এটি সফল হলে পুরো নগরজুড়ে এ প্রকল্প বাস্তবায়ন করা হবে।

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ বলেন, আগামী ৬ মসের মধ্যে আমরা নগরীর কয়েকটি স্থানে ওয়াটার বুথ স্থাপন করবো। বোতলজাত মিনারেল পানিও বাজারজাত করবো।

বোতলজাত পানির ক্ষেত্রে আমরা ট্রিটমেন্টের পাশাপাশি মিনারেলও বসাবো। বাজারে যেখানে হাফ লিটার পানি ১০টাকায় বিক্রি হয় সেখানে আমরা ৬-৭ টাকায় বিক্রি করবো।

 




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]