গরমে অতিষ্ঠ, লালমনিরহাটে ভাইরাস জ্বরের প্রাদুর্ভাব

আমাদের নতুন সময় : 17/06/2019

লাভলু শেখ : লালমনিরহাটে বেড়েছে ভাইরাস জ্বরের প্রাদুর্ভাব ও গরমে অতিষ্ঠ মানুষজন। আবহাওয়া পরিবর্তন এর সাথে সাথে ঘরে ঘরে আক্রান্ত হচ্ছে অনেকেই। তবে আক্রান্তদের মধ্যে শিশু ও বৃদ্ধদের সংখ্যাই বেশি। ঈদের পর থেকে ভ্যাপসা গরম শেষে গত সপ্তাহ থেকে গুড়ি গুড়ি বৃষ্টি, দমকা বাতাসে ঠান্ডা অনুভূত হওয়ায় অনেকেই জ¦র, সদ্বি, কাশিসহ নানা রোগে আক্রান্ত হয়ে হয়েছে। এতে বেশি আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা। এ বৈরী আবহাওয়া প্রাণী দেহে অসহনীয় হয়ে পড়ায় নানান রোগে আক্রান্ত হচ্ছে মানুষ। ভাইরাস জ¦রে আক্রান্ত হলে ওষুধ সেবন করেও ৩ দিনের আগে আরগ্য লাভ হচ্ছে না। আক্রান্তদের নুন্যতম ৩-৫ দিন ভুগতে হচ্ছে।

চিকিৎসকরা জানান ভাইরাস জ¦র নুন্যতম ৪/৫ দিন লাগবে সেরে উঠতে। লালমনিরহাট পৌরসভার বাসিন্দা সরকারি গাড়ি চালক আজিজুল ইসলাম জানান, টানা ৩ দিন ধরে তিনিসহ তার পরিবারে ৩জন জ¦রে ভুগছেন।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. কাসেম আলী জানান, তাপমাত্রা বেড়ে যাওয়ায় এবং হঠাৎ বৃষ্টির কারণে জেলায় ভাইরাস জ্বরের রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এটি ছোঁয়াছে রোগ। রোগীকে সেবাদানকারি ব্যক্তিকে অবশ্যই মাক্স ব্যবহার করে পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে। অন্যথায় ছড়িয়ে পড়বে। আক্রান্তের ৩/৪ দিন এন্টিবায়োটিক সেবন না করে পরিচ্ছন্ন থাকতে হবে। সম্পাদনা : বাহাউদ্দিন




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]