জামালপুরে ব্রহ্মপুত্রের সরকারি জমিতে অবৈধ বাজার, ক্ষতির মুখে শহররক্ষা বাঁধ

আমাদের নতুন সময় : 17/06/2019

খাদেমুল বাবুল : জামালপুরে ব্রহ্মপুত্র নদের শহর রক্ষা বাঁধের নিচে অবৈধ বাজার গড়েছে প্রভাবশালীচক্র। সরকারি জমিতে অবৈধ স্থাপনা করে আদায় করা হচ্ছে টোল ও ভাড়া। জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় একাধিকবার আলোচনা হলেও উচ্ছেদ হয়নি বাজারটি। এতে ক্ষতির মুখে পড়তে পারে শহর রক্ষা বাঁধ।

স্থানীয় সূত্র জানায়, এলাকার একটি প্রভাবশালীচক্র শহর রক্ষা বাঁধের নিচে জমি সরকারি জমিতে বাজারের নামে অবৈধ স্থাপনা নির্মাণ করে ভাড়া ও অবৈধ টোল আদায় করছে। এতে সরকারি ইজারাকৃত আনন্দগঞ্জ, স্টেশন, রানীগঞ্জসহ কয়েকটি বাজারের ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। পরিবেশ আন্দোলন ও সম্মিলিত সামাজিক আন্দোলনসহ জেলার বেশকিছু সংগঠন বাজারটি উচ্ছেদের দাবি জানিয়েছেন। গত ১০ জুন আইন-শৃঙ্খলা কমিটির সভায় এটি উচ্ছেদের জন্য জোরালো দাবি জানানো হয়।

জামালপুর পাউবো ইতোমধ্যে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার নোটিশ দিলেও প্রভাবশালীরা নোটিশের কর্ণপাত করছে না। পাউবোর নির্বাহী প্রকৌশলী নবকুমার চৌধুরী বলেন, উচ্ছেদের আইনি প্রক্রিয়া আছে। চাইলেই করা যায় না।

জামালপুরের এডিসি (সার্বিক) রাজীব কুমার সরকার বলেন, পানি উন্নয়ন বোর্ড চিঠি দিয়ে অবহিত করলেই ভ্রাম্যমাণ আদালতে অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। সম্পাদনা : জহুরুল হক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]