বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

আমাদের নতুন সময় : 17/06/2019

হারুনুর রশীদ : “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক সেমিনার আয়োজন করেছেন রাঙামাটি জেলাপ্রশাসন। অতিরিক্ত জেলা প্রশাসক শফি কামালের সভাপতিত্বে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ন ও তত্ত্বাবধানে জেলা প্রশাসনের কার্যালয়ে সেমিনার অনুষ্ঠিত হয়। গতকাল রোববার সকাল ১০ টায় অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব আরিফুর রহমান, এতে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম এডিসি শিক্ষা শারমিন আকতার, রাঙামাটি চেম্বার সভাপতি বেলায়েত হোসেন ভুইয়া, প্রেসক্লাব সাখাওয়াত হোসেন রুবেল, সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোলায়মান, উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জমান রোমান, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী ও সাবেক জেলা পরিষদের সদস্য মনিরুজ্জমান মহসিন রানা প্রমুখ।

বক্তব্য বলেন, বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনার বিকল্প নাই। পাসপোর্ট করতে গিয়ে সাধারণ নাগরিক পুলিশ ভেরিফেশন নামে হয়রানীর স্বীকার হয়। ভুমি বন্দোবস্তি বন্ধ থাকায় ভুমির মালিকানা কাগজপত্র অজুহাতে হয়রানী করে আসছে পুলিশ। তাই পাসপোর্ট করতে গিয়ে পুলিশ ভেরিফেশন প্রত্যাহার দাবি উঠেছে।

 

পাহাড়ে অবহেলিত দক্ষ শ্রমিক থাকার পরও বিশেষ এলাকা হিসাবে সরকারের গুরুত্ব দেয়া প্রয়োজন বলে মনে করেন সচেতন মহল। সম্পাদনা : জহুরুল হক




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]