রামসাগর থেকে রাতের আঁধারে গাছ চুরি বন বিভাগের গাড়িসহ কাঠ আটক

আমাদের নতুন সময় : 17/06/2019

তাহেরুল আনাম : জাতীয় উদ্যান দিনাজপুর রামসাগর থেকে রাতের অন্ধকারে বন বিভাগের গাড়িতে কাঠ পাচারকালে স্থানীয় জনতা গাড়িসহ কাঠ আটক করে পুলিশে দিয়েছে। রামসাগরের তত্বাবধায়ক আব্দুস সালাম তুহিন এই কাঠ পাচারের সাথে জড়িত এবং অনেক দিন থেকেই এই কাঠ পাচারের সাথে জড়িত বলে এলাকাবাসী জানিয়েছেন।

গত শনিবার রাত ৮টার দিকে বনবিভাগের সরকারি পিকআপ গাড়িতে করে বেশ কিছু ইউক্লেকটাস ও আকাশমনি কাঠ রামসাগর থেকে বের করেছ মিলে নেয়ার সময় স্থানীয়রা কাঠসহ গাড়ি আটক করে। খবর পেয়ে দিনাজপুরের বিভাগীয় বন কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে আটক কাঠ পুলিশের হেফাজতে দেন। বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান নিশ্চিত করেছেন রামসাগরের তত্বাবধায়ক আব্দুস সালাম তুহিন এই কাঠ পাচারের সাথে জড়িত এবং সে আগেও এই কাজ করেছেন বলে তিনি জানান। আনুষ্ঠানিক তদন্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

আটক বন বিভাগের গাড়ি চালক কোরবান আলী স্বীকার করে বলেন, আব্দুস সালাম তুহিনের নির্দেশে তিনি বাধ্য হয়ে এই কাঠ স্থানীয় একটি স”মিলে নিয়ে যাচ্ছিলেন। এর আগেও কাঠ পাচারে বাধ্য করা হয়েছে বলেও চালক জানায়।

 

বিভাগীয় বন কর্মকর্তা আব্দুর রহমান জানান, জাতীয় উদ্যান দিনাজপুর রামসাগর থেকে রাতের অন্ধকারে গাছ আনার দরকার ছিলো না। বন বিভাগের গাছ দিনের বেলায় আনবে। তাছাড়া গাছ আনার ব্যাপারে আমাকে অবহিত করা হয়নি। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। তদন্ত শুরু হয়েছে। সম্পাদনা : বাহাউদ্দিন




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]