চট্টগ্রামে অপহরণের সাড়ে তিনমাস পরেও উদ্ধার হয়নি স্কুলছাত্রী ববি

আমাদের নতুন সময় : 18/06/2019

কামাল পারভেজ : চট্টগ্রামে অপহরনের সাড়ে তিনমাস পার হলেও এখনো উদ্ধার হয়নি এসএসসি পরীক্ষার্থী ফারজানা আক্তার ববি (১৬)। ববি বেঁচে আছে নাকি তাকে হত্যা করা হয়েছে তাও জানতে পারেনি তার পরিবার।

স্পর্শকাতর হওয়ায় আদালত থেকে মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে পিবিআই চট্টগ্রামকে। কিন্তু মানুষের শেষ ভরসাস্থল পিবিআইও এখনো এ ঘটনার কোন কুল কিনারা করতে পারেনি।

পিবিআইর প্রতি আদালতের নির্দেশনা ছিল অপহৃত ববিকে উদ্ধার করে আদালতে হাজির করার। কিন্তু গত তিনমাসেও তা বাস্তবায়ন করা সম্ভব হয়নি তদন্তকারী সংস্থার। এদিকে নিজেদের একমাত্র মেয়েকে সাড়ে তিনমাসেও ফিরে না পাওয়ায় রীতিমত হতাশ ববির মা ও প্রবাসী বাবা।  চট্টগ্রাম ও নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৭ এ দায়ের হওয়া মামলার বিবরণ সূত্রে জানা যায়, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বাগান বাজার ইউনিয়নের গজারিয়া জেবুন্নেছা পাড়া উচ্চ বিদ্যালয় হতে ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ফারজানা আক্তার ববি। বিদ্যালয়ে যাওয়া আসার পথে গত এক বছর ধরে ববিকে প্রায়ই সময় উত্যক্ত করতেন একই এলাকার নুর আহমদের ছেলে মনির হোসেন মনু (৩০)। এ নিয়ে মনুর অভিভাবকসহ স্থানীয় সমাজপতি ও জনপ্রতিনিধিদের কাছে একাধিকবার অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি ববির মা শিরিন আকতার। মনু প্রায়ই সময় ববিকে উঠিয়ে নিয়ে যাবে মর্মে হুমকিও দিয়েছিলেন।   এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইর উপ পুলিশ পরিদর্শক (এসআই) কামাল আহমেদ বলেন, অভিযান অব্যাহত আছে, ভিকটিমকে উদ্ধার করতে পারলেই সাথে সাথে আদালতে উপস্থাপন করা হবে। সম্পাদনা : বাহাউদ্দিন




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]