দাদা সাহেব ফালকে পদকে ভূষিত হলেন অমিতাভ বচ্চন

আমাদের নতুন সময় : 25/09/2019


সাইফুর রহমান : এ বছরের দাদা সাহেব ফালকে পদকের জন্য মনোনিত হয়েছেন বলিউড আইকন অমিতাভ বচ্চন। মঙ্গলবার সন্ধায় এই ঘোষণার পর থেকেই বিভিন্ন মহলের শুভেচ্ছা বার্তায় আপ্লুত বিগ বি খ্যাত এই ভারতীয় অভিনেতা। ৭৬ বছর বয়সী এই অভিনেতা এক টুইটবার্তায় জানান যে, তাকে এই সম্মান প্রদান করায় তিনি কৃতজ্ঞ। বলিউডের কিংবদন্তি এই অভিনেতা অগ্নিপথ (১৯৯০), ব্লাক(২০০৫), পা(২০০৯) এবং পিকু(২০১৫)-র মতো চলচ্চিত্রে অভিনয় করে চারবার জাতীয় পুরস্কার জিতেছেন। অমিতাভ বচ্চনের সম্মানের তালিকায় পদ্মশ্রী(১৯৮৪), পদ্মভূষণ(২০০১) এবং পদ্ম বিভূষণও(২০১৫) রয়েছে। এনডিটিভি, ইয়ন।
অমিতাভের এই পুরস্কারে ঘোষিত হবার পর তার পুত্র অভিষেক বচ্চন এবং কন্যা শ্বেতা সোশ্যাল মিডিয়ায় উচ্ছাস প্রকাশ করে বলেন, তারা অত্যন্ত অভিভূত এবং গর্বিত।
এবছরের দাদাসাহেব ফালকে পুরস্কারের ঘোষনা দেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকার। এর কিছুক্ষন পরেই এই পুরস্কারের জুরিবোর্ড সদস্য আশা ভোঁসলে বিগ বি’কে অভিনন্দন জানিয়ে লেখেন, ‘ জুরিবোর্ডের সদস্য হিসেবে অমিতাভ জিকে অভিনন্দন জানাতে পেরে আমি আনন্দিত।’ তিনি আরো বলেন, এই পুরস্কার তিনি অর্জন করেছেন। এই কিংবদন্তিকে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন করণ জোহর, অনিল কাপুর, পরিণীতি চোপড়া, রীতেশ দেশমুখসহ অন্যান্য শিল্পীরা।
দাদাসাহেব ফালকে পুরস্কার ভারতে চলচ্চিত্রের জন্য দেয়া সবচেয়ে সম্মানজনক পুরস্কার। প্রতিবছর জাতীয় চলচ্চিত্র প্রদান অনুষ্ঠানে তা প্রদান করা হয়। এবছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম আগস্টেই ঘোষনা করা হয়েছে। শিগগিরই দিল্লিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হবে জানিয়েছে কর্তৃপক্ষ। সম্পাদনা : আসিফুজ্জামান পৃথিল




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]