নেপালিদের পালাতে সহায়তা করায় দুই পুলিশ সাসপেন্ড

আমাদের নতুন সময় : 27/09/2019

মাসুদ আলম : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম বলেন, ক্যাসিনো কা-ে জড়িত বিদেশিদের পালাতে সহায়তা করায় দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে তাদের আচরণ সন্দেহজনক মনে হয়েছে। ক্যাসিনোর সঙ্গে পুলিশের সম্পৃক্ততা আছে কিনা, তা তদন্ত করে দেখা হচ্ছে। যাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হবে, তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।
বৃহস্পতিবার দুপুরে ডিএমপি সদরদপ্তরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটির সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। সেগুন বাগিচার একটি ভবনের সিসি ক্যামেরায় ধারণ করা ভিডিও ভাইরাল হওয়ার পর পুলিশের বিরুদ্ধে নেপালিদের পালাতে সহায়তার অভিযোগ ওঠে। এদের একজন রমনা থানার কনস্টেবল দীপঙ্কর চাকমা, আরেকজন ডিএমপির প্ররক্ষা বিভাগের এএসআই গোলাম হোসেন মিঠু বলে জানা গেছে। তাদের একজনের হাতে ওয়াকিটকি ছিলো।
কমিশনার বলেন, ক্যাসিনোর ঘটনায় যারা টাকা নিয়েছেন বা যারা টাকা দিয়েছেন তাদের কেউই বিষয়টি স্বীকার করবেন না। কারণ, দুই পক্ষই লাভবান হয়েছেন। তাই এ বিষয়ে কনক্রিট তদন্ত করা কঠিন কাজ। তাদর বিরুদ্ধে ফৌজদারী মামলা হওয়ার সম্ভাবনা কম।
তিনি আরো বলেন, যত দিন যাচ্ছে পুলিশ ও সাংবাদিকদের সম্পর্ক আরো ভালো হচ্ছে। সম্মানিত মহানগরবাসীর জন্য ভালো কিছু করতে চাই। আপনারা পুলিশের ভালো কাজ দেখলে প্রশংসা করবেন আর কাজ করতে গিয়ে কোথাও কোন ভুল-ক্রটি হলে তার গঠনমূলক সমালোচনা করবেন।
ডিএমপি মিডিয়া সেন্টারের ডিসি মাসুদুর রহমান বলেন, দীপঙ্কর চাকমা গত ২৫ আগস্ট ছুটিতে যাওয়ার পর ৩ সেপ্টেম্বর যোগদানের কথা ছিলো। কিন্তু তারপরও যোগদান না করায় ১৭ সেপ্টেম্বর রমনা থানায় একটি জিডি করে থানা কর্তৃপক্ষ।
ক্র্যাব সভাপতি আবুল খায়ের বলেন, ক্র্যাব-পুলিশ একসাথে কাজ করে যাচ্ছে। পুলিশের সাথে ক্র্যাবের সম্পর্ক খুবই চমৎকার। সম্পাদনা : আবদুল অদুদ




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]