জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে বঙ্গবন্ধু বিপিএলের পর্দা উঠছে আজ

আমাদের নতুন সময় : 08/12/2019

এল আর বাদল : অপেক্ষার পালা শেষ। আজই বিকেল সাড়ে ৪টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের (বিপিএল) জমকালো উদ্বোধন অনুষ্ঠান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এবারের বিশেষ বিপিএল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের মতে, এতো জমকালো উদ্বোধনী অনুষ্ঠান এর আগে কখনই হয়নি। গত দুই আসরের অনুষ্ঠান ছিলো একেবারেই সাদামাটা। আশা করি এবার উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে দর্শকদের মন ভরাতে পারবো। বিকাল সাড়ে ৪টা থেকে গাজী টিভি, চ্যানেল নাইন ও নিউজ টোয়েন্টিফোর সরাসরি সম্প্রচার করবে।
বিকাল সাড়ে চারটায় অনুষ্ঠান শুরু হওয়ার পর দেশি শিল্পীরা পারফর্ম করবেন। এটা চলবে প্রায় তিন ঘণ্টা। পরে সাড়ে সাতটায় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করবেন। এরপর ভারতীয় গায়ক কৈলাশ খের ও সনু নিগম সঙ্গীত পরিবেশন করবেন। পরবর্তীতে দর্শক মাতাতে উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন বলিউড সুপারস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফ। অনুষ্ঠানে আরও কয়েকজন বলিউড তারকা আসার কথা রয়েছে। স্থানীয় জনপ্রিয় গায়ক জেমস ও গায়িকা মমতাজ ছয় ঘন্টাব্যাপী এই উদ্বোধনী অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন।
দর্শকদের মাঠে প্রবেশের জন্য দুপুর আড়াইটায় গেট খুলে দেয়া হবে এবং সাড়ে পাঁচটায় বন্ধ করা হবে। বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান দেখতে আগ্রহী সাধারণ দর্শকদের জন্য দুঃসংবাদই আছে। মাত্র ৫ হাজারের মতো দর্শক এই জমকালো উদ্বোধনী আয়োজন মাঠে বসে দেখার সুযোগ পাচ্ছেন। ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন মিরপুর শের-ই-বাংলায় সবচেয়ে বেশি দর্শক হয় পূর্ব গ্যালারিতে। কিন্তু এই গ্যালারির সামনে মঞ্চ তৈরি করায় সেটা ঢাকা পড়ে গেছে। মঞ্চের ঠিক দুই পাশের গ্যালারিও অনেকটা ফাঁকা থাকবে। প্রেসিডেন্ট বক্সে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নিরাপত্তার জন্য গ্র্যান্ড স্ট্যান্ডের অনেকটা অংশ ফাঁকা রাখা হয়েছে। এছাড়া ভিআইপি ও অন্যান্য আমন্ত্রিত অতিথিদের জন্য অনেক জায়গা ছেড়ে দেয়া হয়েছে।
তবে শেষ মুহূর্তে বিসিবি দর্শক চাহিদার কথা বিবেচনা করে মাঠের ভেতরে ৫ হাজার টাকা মূল্যের আরও হাজারখানেক টিকিটের ব্যবস্থা করেছে। এতে করে মাঠে বসেই দর্শকরা বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান দেখতে পারবেন ১০ হাজার এবং ৫ হাজার টাকার টিকিটে। সম্পাদনা : ইকবাল খান


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]