• প্রচ্ছদ » আমাদের খেলা » বঙ্গবন্ধু বিপিএলের শুরুতে দুরন্ত রাজশাহী ঢাকার পর বড় ব্যবধানে হারালো সিলেটকেও


বঙ্গবন্ধু বিপিএলের শুরুতে দুরন্ত রাজশাহী ঢাকার পর বড় ব্যবধানে হারালো সিলেটকেও

আমাদের নতুন সময় : 13/12/2019


আক্তারুজ্জামান : দুরন্ত রাজশাহী রয়েলস। নামের মতো শুরুটাও রাজকীয় হয়েছে রয়েলসদের। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পরপর দু’টি ম্যাচে বড় ব্যবধানে জয় পেয়েছে রয়েলসরা। ঢাকা প্লাটুনকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে আসর শুরু করা রাজশাহী গতকালও জয় পেয়েছে। মিরপুরে দিনের প্রথম ম্যাচে সিলেট থান্ডার্সকে ৫৫ বল ও ৮ উইকেট হাতে রেখে বড় জয়ে নিজেদের দাপট দেখাচ্ছে রয়েলস পরিবার।
আগে ব্যাটিং করে ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করেছিলো সিলেট। টেনেটুনে ১৫ ওভার মোকাবেলা করে মাত্র ৯১ রান করেছিলো। শুরুতে ২ উইকেট হারানোর পর লিটন দাস ও আফিফ হোসেনের ব্যাটে জয় নিশ্চিত করে রাজশাহীর।
বিপিএলের তৃতীয় দিনে ম্যাচের ভাগ্য নির্ধারণী পরিক্ষা অর্থাৎ টস জিতে রাজশাহীর অধিনায়ক আন্দ্রে রাসেলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান সিলেটের সেনাপতি মোসাদ্দেক হোসেন সৈকত। ব্যাটিংয়ে নেমেই হুড়মুড়িয়ে পড়েছে সিলেটের উইকেটগুলো। সিলেটের হয়ে মাত্র ৫জন ব্যাটসম্যান ডাবল ফিগার ছুঁতে পারেন। বাকি ছয়জন ফিরেছেন সিঙ্গেল ফিগারেই। মিঠুন ও মোসাদ্দেক দুজনই করেন ২০ রান করে। রনি ১৯ ও চার্লস ১৬ রান করেন। রাজশাহীর হয়ে কাপালী ৩টি, বোপারা ও রেজা ২টি করে উইকেট নেন।
ছোট লক্ষ্য তাড়া করতে নেমেই নাঈম হাসানের ঘূর্ণিতে বিভ্রান্ত হন হজরতুল্লাহ জাজাই। শূন্য রানে জাজাই ফিরলেও তাতে বিন্দুমাত্র প্রভাব পড়েনি রাজশাহীর ইনিংসে। কেননা আফিফকে নিয়ে ৬২ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান লিটন দাস। আফিফ ২৫ বলে ৩০ রান করে ফিরলেও লিটনকে থামানো যায়নি। ২৬ বলে ৪৪ রানের ইনিংস খেলে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন লিটন। তৃতীয় উইকেটে ৩৩ রানের জুটি গড়তে গিয়ে ১৬ রান করেন শোয়েব মালিক। সম্পাদনা : ভিক্টর কে. রোজারিও


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]