রাজাকারের তালিকাটি আংশিক হলেও সরকারের একটি বড় পদক্ষেপ, বললেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

আমাদের নতুন সময় : 17/12/2019

রাজু আলাউদ্দিন: গতকাল সোমবার বিকেলে আগারগাঁও বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রধান কার্যালয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী হুপতি ইয়াফেস ওসমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী সচিব মো. আনোয়ার হোসেন। এছাড়াও অনুষ্ঠানে সভাপত্বিত করেন বাংলাদেশ পরমানু শক্তি কমিশনের চেয়ারম্যান মাহবুবুল হক।
এসময় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী হুপতি ইয়াফেস ওসমান বলেন, দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী লড়াইয়ের পর লাখো প্রাণের বিনিময়ে ১৯৭১ সালের এ দিনে অর্জিত হয় আমাদের স্বাধীনতা। জাতি আজ গভীর শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে স্মরণ করলে তাদের যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের এই স্বাধীনতা। স্থপতি ইয়াফেস ওসমান বলেন, এবারের বিজয় দিবস উদযাপিত হচ্ছে কিছু ভিন্ন প্রেক্ষাপটে। রোববার সরকার স্বাধীনতাবিরোধী রাজাকার, আলবদর, আলশামসদের তালিকা প্রকাশ করেছে। তালিকাটি আংশিক হলেও এটি সরকারের একটি বড় পদক্ষেপ। এর ধারাবাহিকতায় জাতি তার মুক্তিযুদ্ধে বিরোধিতাকারীদের চিহ্নিত করতে সক্ষম হবে।
তিনি আরো বলেন, একাত্তরের ৭ মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ ‘এবারের সংগ্রাম, মুক্তির সংপ্রাম।
এবারের সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম’ জনগণের স্বাধীনতার স্পৃহাকে প্রবল করে তোলে। ঢাকা যখন অগ্নিগর্ভ, তখন পাকিন্তানি শাসকচক্র আমাদের মুক্তির স্পৃহাকে দমনের পথ বেছে নেয়।


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]