মুশফিকের বীরোচিত ব্যাটিংয়ে রাজশাহীকে হারালো খুলনা

আমাদের নতুন সময় : 18/12/2019


আক্তারুজ্জামান : প্রথম পর্বে ঢাকার মিরপুরে ৮টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) গেছে বন্দরনগরী চট্টগ্রামে। সেখানে শুরু হয়েছে দ্বিতীয়পর্ব। চট্টগ্রামের প্রথম ম্যাচে রাজশাহী রয়েলসকে হারিয়েছে খুলনা টাইগার্স। আগে ব্যাটিং করে রাজশাহী ১৮৯ রান করেছিলো। মুশফিকের ক্যারিয়ার সেরা ইনিংসে ২ বল ও ৫ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে খুলনা। টানা দুই জয়ে খুলনা এখন শীর্ষে। অন্যদিকে পরপর দুটি জয়ের পর কালই প্রথম হারলো রাজশাহী।
জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে রাজশাহীকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান খুলনার সেনাপতি মুশফিকুর রহিম। শোয়েব মালিকের ৫০ বলে ৮৭ এবং রবি বোপারার ২৬ বলে ৪০ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে রাজশাহী। এছাড়াও রান পান লিটন (১৯) ও আফিফ (১৯)। শেষদিকে ৬ বলে ১৩ রানে অপরাজিত থাকেন দলনায়ক রাসেল। খুলনার হয়ে বল হাতে আমির ২টি এবং ফ্রাইলিঙ্ক ও শহিদুল একটি করে উইকেট নেন।
১৯০ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে কোন রান না করেই ফেরেন শান্ত। ২৫ রানের মাথায় রহমানুল্লাহ ফিরে গেলে চাপে পড়ে খুলনা। কিন্তু জবাবে রাইলি রুশো ও শামসুর রহমানকে সঙ্গে নিয়ে কঠিন লক্ষ্যকে সহজ বানিয়ে নেন মুশফিক। ৫১ বলে ৯৬ রানের ইনিংস খেলে দল জেতানো থেকে ২ রান দূরে থাকতে আউট হন মুশি। রুশো ৩৫ বলে ৪২ এবং শামসুর ২০ বলে ২৯ রান করেন। এছাড়া ৬ বলে ১৪ রানে অপরাজিত থেকে দল জিতিয়ে মাঠ ছাড়েন ফ্রাইলিঙ্ক।


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]