• প্রচ্ছদ » আমাদের খেলা » আইপিএলের নিলামে সর্বোচ্চ দাম ১৫ কোটি রূপি পেলেন কামিন্স, মুশফিক-মুস্তাফিজকে নেয়নি কেউ


আইপিএলের নিলামে সর্বোচ্চ দাম ১৫ কোটি রূপি পেলেন কামিন্স, মুশফিক-মুস্তাফিজকে নেয়নি কেউ

আমাদের নতুন সময় : 20/12/2019


আক্তারুজ্জামান : আগামী বছরের মার্চে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) তেরোতম আসর। গতকাল কলকাতায় শুরু হয়েছে ক্রিকেটার কেনাবেচা। আটটি দলের জন্য বরাদ্দ রয়েছে ৩৩২ ক্রিকেটার। যার মধ্যে ১৮৬ জন ভারতীয় এবং ১৪৬জন বিদেশি।
নিজেদের দল শক্তভাবে গড়তে শুরুতেই গ্লেন ম্যাক্সওয়েলকে দলে ভিড়িয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। এতে তাদের গুনতে হয়েছে ১০ কোটি ৭৫ লাখ রূপি। এই ম্যাক্সওয়েলের ভিত্তিমূল্য ছিলো মাত্র ২ কোটি টাকা। দিল্লি ক্যাপিট্যালসের সঙ্গে লড়াই করে ২ কোটি থেকে প্রায় ১১ কোটি রূপি খরচ করে ম্যাক্সওয়েলকে দলে ভিড়িয়েছে পাঞ্জাব। একই ভিত্তিমূল্যে থাকা প্যাট কামিন্স ইতিহাস গড়েছেন। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও দিল্লি ক্যাপিট্যালসের সঙ্গে হাড্ডাহাড্ডি বিড করেছে কলকাতা নাইট রাইডার্স। শেষে ১৫ কোটি ৫০ লাখ রূপিতে নাইট শিবিরে এসেছেন কামিন্স। এছাড়াও বড় দাম পেয়েছেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিস। দেড় কোটি রূপির ভিত্তিমূল্যে থাকা এ অলরাউন্ডারকে ১০ কোটি রূপিতে দলে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত ৮টা ৪৫ মিনিট) বাংলাদেশিদের মধ্যে মুশফিকুর রহীম ও মুস্তাফিজুর রহমানের নাম নিলামে উঠলেও কোনো দল বিড করেননি। নিলামের তালিকায় থাকা তিনজন বাংলাদেশি তখনও বাকি ছিলেন। সম্পাদনা : মশিউর অর্ণব


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]