কুমিল্লাকে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠলো ঢাকা

আমাদের নতুন সময় : 24/12/2019

 

আক্তারুজ্জামান : বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রথম ৪টি করে ম্যাচ খেলে সমান অবস্থায় ছিলো ঢাকা প্লাটুন ও কুমিল্লা ওয়ারিয়র্স। গতকাল জিতে উপরে ওঠার সুযোগ ছিলো যে কোনো এক দলের। সুযোগটা ভালোই কাজে লাগিয়েছে ঢাকা। উত্তেজনা ছড়ানো ম্যাচে ১ বল বাকি থাকতে জয় তুলে নিয়েছে মাশরাফির দল। শুরুতে ব্যটিং করে ১৬০ রান করেছিলো কুমিল্লা। জবাবে ৫ উইকেট হাতে রেখে লক্ষ্য টপকে যায় প্লাটুন।
চট্টগ্রামে ঝলক দেখিয়েছেন তরুণ তুর্কি মেহেদি হাসান। বল হাতে ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে শিকার করেন দুটি উইকেট। আর ব্যাট হাতে পেয়েছেন ঝড়ো ফিফটির দেখা। ২৯ বলে ৫৯ রানের বিধ্বংসী ইনিংস খেলে ঢাকাকে পয়েন্ট টেবিলের তিনে তুলে এনেছেন।
ইনজুরি ও জ্বর থেকে মাঠে ফিরে ৪০ বলে ৩৪ রানের মন্থর একটি ইনিংস খেলেন তামিম। শেষদিকে ৩৯ রানের জুটি গড়ে দল জিতিয়ে মাঠ ছাড়েন মুমিনুল ও শহীদ আফ্রিদি। মুমিনুল ২৬ বলে ২৮ ও আফ্রিদি ১৬ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন।
এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন শ্রীলঙ্কান ওপেনার ভানুকা রাজাপাকসে। ৬৫ বলের ইনিংসে সেঞ্চুরি থেকে ৪ রান দূরে থাকতে আউট হন এ লঙ্কান। ব্যর্থ ছিলেন সৌম্য (১০), সাব্বির (০) ও মালান (৯)। দ্রুতই তিন উইকেট পড়ার পর বিপদ বাড়তে দেননি ভানুকা। ইয়াসির আলীকে নিয়ে ১০৩ রানের জুটি গড়ে দলকে ১৬০ রানের সংগ্রহ এনে দেন।


সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]