চ্যাম্পিয়ন আবাহনীকে বিদায় করে ফেডারেশন কাপের সেমিফাইনালে রহমতগঞ্জ

আমাদের নতুন সময় : 31/12/2019

আক্তারুজ্জামান : টানা তিন বার (২০১৬, ২০১৭ ও ২০১৮) ফেডারেশন কাপের শিরোপা ঘরে তুলেছিলো আবাহনী লিমিটেড। কিন্তু এবার কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হচ্ছে সানডে-জীবনদের। এবারের আসরের প্রথম কোয়ার্টার ফাইনালে রহমতগঞ্জ মুসলিম এন্ড ফ্রেন্ড সোসাইটির বিরুদ্ধে উত্তেজনাপূর্ণ ম্যাচে টাইব্রেকারে ৪-৩ গোলে হেরেছে আবাহনী। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে কোনো দলই গোলের দেখা পায়নি। পরবর্তীতে অতিরিক্ত সময়ে দু’দলই একটা করে গোল করায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে দু’টি সুযোগ মিস করে ছিটকে যায় আবাহনী।
সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম কোয়ার্টার ফাইনালে দুর্দান্তভাবে খেলছিলো দু’দল। অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে আবাহনীকে এগিয়ে নেন বেলফোর্ট। কিন্তু সেমিতে যাওয়ার জন্য সেটা যথেষ্ট ছিলো না। দশ মিনিট পরেই গোল শোধ করে দেন রহমতগঞ্জের এনামুল গাজী।
ম্যাচে আবাহনী বারবার সুযোগ পেলেও গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি জীবন-সানডে কিংবা বেলফোর্টরা। গোলরক্ষক রাসেল মাহমুদের কল্যাণেই সেমিফাইনালের টিকিট পেয়েছে রহমতগঞ্জ। এর আগে গত ২০১৭ সালের ফেডারেশন কাপে সেমিফাইনাল খেলেছিলো পুরান ঢাকার দলটি।
টাইব্রেকারে আবাহনীর নাবীব নেওয়াজ জীবন, সোহেল রানা ও নাসিরউদ্দিন চৌধুরী লক্ষ্যভেদ করেন। বেলফোর্টের শট ফেরান গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন। আর ও সানডে চিজোবার শট বারে লেগে ফিরে আসে। রহমতগঞ্জের দিদারুল আলম, তুরায়েভ আকোবির, নাদিম মাহমুদ লিমন, আকপোপভ আসরোরোভ লক্ষ্যভেদ করেন। সম্পাদনা : ভিকটর কে. রোজারিও




সর্বশেষ সংবাদ

সম্পাদক ও প্রকাশক ঃ নাঈমুল ইসলাম খান

১৩২৭, তেজগাঁও শিল্প এলাকা (তৃতীয় তলা) ঢাকা ১২০৮, বাংলাদেশ। ( প্রগতির মোড় থেকে উত্তর দিকে)
ই- মেইল : [email protected]